প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৪ সেপ্টেম্বর, ২০২১

চুল পাকার সমস্যা দূর হবে সহজেই!

আজকাল খুব অল্প বয়সেই অনেকের চুলে পাক ধরে। মাথার চুল সব পেকে সাদা হয়ে যাচ্ছে এই চিন্তাতে বাকি চুলগুলোও পাকবার জোগাড় হয় তখন। অথচ খুব সহজেই ঘরোয়া উপায়ে চুল পাকার সমস্যা থেকে পেতে পারেন মুক্তি। চলুন জেনে নেই সাদা চুল দূর করার ঘরোয়া টোটকা।

চা প্রতিটি রান্নাঘরের একটি উপাদান। আপনি কি জানেন এই উপাদানটিই হতে পারে আপনার সাদা চুল দূর করার মোক্ষম উপাদান? ২ চা চামচ চা পাতার পাউডারের সঙ্গে মিশিয়ে নিন ২ চা চামচ মেহেদি পাউডার, ১ চা চামচ মধু, ১ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। পরিমাণমতো গরম পানি দিয়ে প্যাক তৈরি করে নিন। পুরো চুলে প্যাকটি লাগিয়ে রাখুন ৩০ মিনিট। তারপর শ্যাম্পু করে নিন। ব্যাস, নিয়মিত এই প্যাক ব্যবহারে পাবেন মজবুত, উজ্জ্বল, ঝলমলে কালো চুল।

আলুর খোসা ফেলনা নয় : আলুর খোসা কি ফেলে দেন? আর একদম ফেলে দেবেন না। নিন ৬-৭টি আলুর খোসা এবং সেই সঙ্গে ২ কাপ পানি। চুলায় একটি পাত্রে পানি এবং আলুর খোসা দিয়ে ফুটিয়ে নিন। শ্যাম্পু করে আলুর খোসা সেদ্ধ পানি দিয়ে চুল ধুয়ে নিন। ব্যাস, পাকা চুল দূর করার সহজ উপায়। সপ্তাহে দুবার আলুর খোসার পানি ব্যবহারে পাবেন ঝলমলে স্বাস্থ্য উজ্জ্বল চুল।

আমলকী : চুলের যত্নে আমলকীর ভূমিকা যে বিশাল সেটা আমাদের কারোই অজানা নয়। পাকা চুল দূর করতেও কিন্তু আমলকীর জুড়ি নেই। হেনা পাউডার, আমলকী পাউডার ও অল্প কফি মৃদু গরম পানিতে মিশিয়ে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি ঘণ্টাখানেক চুলে মেখে শ্যাম্পু করে ধুয়ে নিন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close