সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৫ মে, ২০২৪

হেনরী ভুবন

সিরাজগঞ্জে বৃদ্ধাশ্রম উদ্বোধন

সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান সরকার সব গোষ্ঠী শ্রেণি-পেশার মানুষের সার্বিক উন্নয়নে কাজ করছে। প্রান্তিক মানুষগুলোকে সমাজের ও উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে চেষ্টা করছে সরকার।

গত শুক্রবার সন্ধ্যায় সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়ায় ‘হেনরী ভুবন বৃদ্ধাশ্রম’-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু প্রমুখ।

ডা. দীপু মনি বলেন, বয়স শেষে সঙ্গহীন ও অসহায় মানুষের জীবন যাতে সুন্দর ও সহজ হয় সেই লক্ষ্যে আমাদের কাজ করতে হবে। এজন্য আমরা যার যার অবস্থান থেকে কাজ করলেই কাঙ্ক্ষিত মানবিক বাংলাদেশ গঠন করতে পারব। বৃদ্ধ বাবা-মাকে একা বাসায় রেখে সংসারের প্রয়োজনে কাজকর্মে যেতে হয়। তখন তারা নিঃসঙ্গ বোধ করেন। বিষণ্ণতায় ভোগেন। তারা মানসিক সমস্যায় কষ্ট পান। নিজেকে খুব অসহায় মনে করেন। এমন সময় সঙ্গের প্রয়োজন অনুভব করেন তারা।

সেই অনুভব থেকেই নিজেদের বিবেকের দায়বদ্ধতা থেকে সরকারের পাশাপাশি দেশের বিভিন্ন স্থানে অনেকের প্রচেষ্টায় বৃদ্ধাশ্রম গড়ে উঠছে। এটি একটি ভালো, সৎ ও মানবিক প্রচেষ্টা। উল্লেখ্য, সিরাজগঞ্জে স্থানীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী তার ব্যক্তিগত উদ্যোগে ৬ একর জায়গার ওপর গড়ে তুলছেন বৃদ্ধাশ্রম। আধুনিক দ্বিতল ভবনে ৫৬টি কক্ষে ১১২ জনের ধারণক্ষমতা সম্পন্ন ওই বৃদ্ধাশ্রমে বিনোদনসহ নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close