টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২১

বঙ্গোপসাগরে ট্রলারডুবি

চার লাশ, নিখোঁজ ৯ জীবিত উদ্ধার ১৩

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবে অন্তত চার জেলে নিহত হয়েছেন; এছাড়া নিখোঁজ রয়েছেন ৯ জন। গতকাল শনিবার ভোরে সেন্টমার্টিন থেকে প্রায় ৩৫ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে ২৬ মাঝিসহ এফবি জানজাবিন নামে একটি মাছ ধরার ফিশিং ট্রলার ডুবে যায়। একইদিন সকালে সেন্টমার্টিনের পশ্চিমে সাগরে ভাসমান লাশগুলো উদ্ধার করা হয়। তবে নিহতদের পরিচয় শনাক্ত করা যায়নি। এখনো নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। নিখোঁজদের উদ্ধারে কোস্টগার্ডের দুটি ও নৌবাহিনীর তিনটি জাহাজ অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে কোস্টগার্ড।

টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার এম মানসুরুল মাহদীন জানান, সেন্টমার্টিন দ্বীপ থেকে দক্ষিণে প্রায় ৩৫ নটিক্যাল মাইলর অদূরে বঙ্গোপসাগরে ২৬ মাঝি-মাল্লা নিয়ে মাছ ধরার ফিশিং ট্রলার ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা তল্লাশি চালিয়ে ৪ জনের লাশ এবং জীবিত অবস্থা ১৩ জনকে উদ্ধার করে। এছাড়া নিখোঁজদের সন্ধানে কোস্টগার্ডের দুটি ও নৌবাহিনীর দুটি জাহাজ উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে মাছ ধরার ফিশিং ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড ও নৌবাহিনী সদস্যরা চারজনের লাশ উদ্ধার করে। তবে ডুবে যাওয়া ট্রলারটি সেন্টমার্টিনের নয়। এদিকে, কোস্টগার্ডের এক বিজ্ঞপ্তিতে বঙ্গোপসাগরে ফিশিংবোড ডুবিতে আটজন নিখোঁজ হওয়ার কথা জানানো হয়েছে। কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হকের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে জানানো হয়, “শনিবার ভোর ৫টায় কক্সবাজার লাইট হতে ৩৭ নটিক্যাল মাইল এবং সেন্টমার্টিনস লাইট থেকে ৩৪.৫ নটিক্যাল মাইল দূরে ২৫ জন জেলে নিয়ে ‘এফভি জানজাবিন’ নামের একটি মাছ ধরার জাহাজ ডুবে যায়। ডুবে যাওয়া ২৫ জনের মধ্যে ১৩ জন জেলেকে অন্য একটি মাছ ধরার ট্রলার উদ্ধার করে। সকাল সাড়ে ১০টার দিকে কোস্টগার্ড জাহাজ বিসিজি এস শ্যামল বাংলা ঘটনাস্থলে পৌঁছায়।” উদ্ধার অভিযান চলমান রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close