দেশে করোনায় মৃত্যু আরো ২১

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৯৩ জনে। আর এক দিনে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩৮৩ জনের শরীরে। ফলে এ পর্যন্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন শনাক্ত হলেন।

গতকাল শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১২ হাজার ৫৯৩টি। ১০৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা হয় ১২ হাজার ৪৭৩টি। এখন পর্যন্ত ১৮ লাখ ৮৮ হাজার ১০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩২ জন। এখন পর্যন্ত সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক শূন্য ৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৯০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৭৪ দশমিক ৮৫ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪ জন পুরুষ জন এবং সাতজন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৯৪৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ১ হাজার ১৪৪ জন। মৃতদের মধ্যে পুরুষ মোট ৭৭ দশমিক ৫৪ এবং নারী ২২ দশমিক ৪৬ শতাংশ।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহী, খুলনা ও রংপুরে একজন করে। ২৪ ঘণ্টায় সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ৯২০ জন। ছাড়া পেয়েছেন ২ হাজার ২২৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করেছেন ৫ লাখ ২৯ হাজার ২১৭ জন। আর ছাড়া পেয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৩৫৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৪ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২২৬ জনকে। ছাড়া পেয়েছেন ৩০১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ২৮৫ জনকে। এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৪ হাজার ৩৭৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯১১ জন।

 

 

"