আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ অক্টোবর, ২০১৯

আকুপ্রেশার রোলারের উপকারিতা

প্রকৃতির অমূল্য উপহার আকুপ্রেশার। এটিই একমাত্র চিকিৎসা বিজ্ঞান যা কোনো ধরনের ওষুধ ও ক্ষতিকর পার্শ¦প্রতিক্রিয়া ছাড়াই রোগ নির্ণয়, নিরাময় ও প্রতিরোধে সাহায্য করে। সুই, আঙুল বা রোলারের মাধ্যমে চাপ দিয়ে আকুপ্রেশার চিকিৎসা করা হয়। খুব সহজে এবং দ্রুত অনেকগুলো পয়েন্টে চাপ দেওয়া যায় বলে বর্তমানে আকুপ্রেশার রোলার বেশ জনপ্রিয়। আসুন আকুপ্রেশার রোলার ব্যবহারের উপকারিতাগুলো জেনে নিই :

মানসিক চাপ এবং উত্তেজনা কমে। রক্ত প্রবাহ উন্নত করে। ব্যথা দূর করে পেশি নমনীয় রাখে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। দীর্ঘস্থায়ী হজমজনিত সমস্যা দূর হয়। ইনসুলিন উৎপাদন বাড়িয়ে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে। শরীর শিথিল হয়ে যায়, ঘুম ভালো হয়।

আমরা জানি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৬৯ বছর বয়সে এসেও নিয়মিত যোগব্যায়াম এবং হাঁটাচলা করে ফিটনেস ও তারুণ্য ধরে রেখেছেন। সম্প্রতি তামিলনাড়– সফরে মোদিকেও আকুপ্রেশার রোলার হাতে দেখা গেছে। এক টুইটে মোদি বলেন, গতকাল থেকে আপনারা অনেকেই জিজ্ঞাসা করছেনÑ মামল্লাপুরামের একটি সৈকতে আমার হাতে কী ছিল? এটি একটি আকুপ্রেসার রোলার যা আমি প্রায়ই ব্যবহার করি। চিন্তা দূর করে মনকে শিথিল করতে এটি খুব কাজে দেয়। সবাইকে আকুপ্রেশার রোলার ব্যবহারের পরামর্শও দেন তিনি। হাত পায়ের তালুতে নিয়ে রোলারে চাপ দিয়ে আকুপ্রেসার রোলার ব্যবহার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close