নিজস্ব প্রতিবেদক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৯

র‌্যাবের অভিযান

ক্যানসারের নকল ওষুধ জব্দ

মোহাম্মদপুরের কলেজ গেট এলাকায় ভিক্টোরিয়া হেলথ কেয়ার ভবনের রয়েল মেডিকেল হল ও নরসিংদী ফার্মা নামের দুই ফার্মেসি থেকে ক্যানসারের নকল ওষুধ ও বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুরে ওই এলাকায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে প্রায় ১ কোটি টাকার বিনামূল্যের সরকারি ওষুধ জব্দ করা হয়। অভিযানের নেতৃত্বে থাকা র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, র‌্যাব-২ ও বাংলাদেশ ওষুধ প্রশাসনের সদস্যদের সহযোগিতায় দুপুর থেকে মোহাম্মদপুর এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালানো হয়। দুটি ফার্মেসির গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সরকারি ওষুধ ও ক্যানসারের নকল ওষুধ জব্দ করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, রয়েল মেডিকেল হল নামের একটি ফার্মেসির গোডাউনে বিপুল পরিমাণ বিনামূল্যের সরকারি ওষুধ পাওয়া গেছে। অন্যদিকে নরসিংদী ফার্মা নামের একটি ফার্মেসির গোডাউনে ক্যানসারের নকল ওষুধ জব্দ করা হয়েছে। এসব ওষুধের গায়ে ভারতীয় মূল্য ট্যাগ লাগানো থাকলেও এগুলো সম্পূর্ণ নকল ওষুধ। এসব অপরাধে ফার্মেসি দুটিকে সিলগালা করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

অভিযানে উপস্থিত বাংলাদেশ ওষুধ প্রশাসনের পরিচালক নুরুল ইসলাম বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালের বিনামূল্যের ওষুধ এই এলাকার ফার্মেসিতে পাওয়া যাচ্ছে, এমন অভিযোগ পেয়ে আমরা অভিযানের সিদ্ধান্ত নিয়েছি। অভিযানে এসব অভিযোগের সত্যতা পেয়েছি। সরকারি ওষুধ কীভাবে এসব ফার্মেসিতে আসছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। ধারণা করছি, এসবের সঙ্গে সরকারি হাসপাতালের সিন্ডিকেট জড়িত। তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close