নিজস্ব প্রতিবেদক

  ১৫ নভেম্বর, ২০১৮

নয়াপল্টনে হামলা সরকারের নির্দেশে

অভিযোগ রিজভীর

পুলিশ ‘সরকারের নির্দেশে’ নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ওপর ‘হামলা’ চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আপনারা আজ যা করলেন, আপনারা মৌচাকে ঢিল মেরেছেন কেন? আপনারা মনে করেন গুলির ভয়ে বিএনপি মাটির নিচে ঢুকে যাবে? ঢুকে যাবে না। লাঠিচার্জ করে, টিয়ারগ্যাস মেরে দমন করতে পারবেন না। গতকাল বুধবার বিকেলে এ কথা বলেন তিনি। এর আগে নির্বাচন সামনে রেখে বিএনপির মনোনয়ন ফরম নিয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক ঘণ্টার বেশি সময় সংঘর্ষ চলে।

সংঘর্ষের পর বেলা ২টার দিকে বিএনপি কার্যালয় থেকে নেমে এসে বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত থাকার আহ্বান জানাতে গিয়ে এ ঘটনার জন্য পুলিশ ও সরকারকে দায়ী করেন রিজভী।

তিনি বলেন, পুলিশ বিনা উসকানিতে আমাদের ভাইদের গুলি করল, তারা লাঠিচার্জ করল, টিয়ার গ্যাস মারল। এই যে শান্তিপূর্ণ প্রাণের মেলা যেটি বসেছিল, সেই প্রাণের মেলার ওপর তারা আঘাত করে অশান্তি সৃষ্টি করল। আমি মনে করি, এই আক্রমণ সরকারের নির্দেশেই হয়েছে, সরকার প্রধানের নির্দেশে হয়েছে। এই আক্রমণের বিনিময়ে আমরা শান্তি নষ্ট করব না

পুলিশের উদ্দেশে রিজভী বলেন, ‘আমি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানাব, আপনারা কারো অন্যায় নির্দেশ কাজ করবেন না। আপনারা এদেশের সন্তান, আমাদেরই আত্মীয়-স্বজন আপনারা। কারো স্বার্থ রক্ষা করতে গিয়ে এমন কোনো কাজ করবেন না যাতে শান্তি বিঘিœত হয়, গণতন্ত্রের বিপক্ষে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close