রাবি প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

রাজশাহীতে পলক

তারুণ্য আর প্রযুক্তিতে এগোবে দেশ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘ তরুণ প্রজন্ম আর হাইটেক প্রযুক্তির ওপর নির্ভর করে, শ্রমনির্ভর জাতি থেকে প্রযুক্তিনির্ভর জাতিতে পরিণত হবে বাংলাদেশ। পুরো বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।’

গতকাল রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক রাজশাহী শীর্ষক প্রকল্পের আওতায় এআর ভিআর ও এমআর ল্যাব উদ্বোধন শেষে সিনেট ভবনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, আজকে ডিজিটাল বাংলাদেশে একটি নতুন দিগন্তের উন্মোচন হলো। আমাদের দায়িত্ব ছিল প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়া, এমন ল্যাব তৈরি করে দেওয়া সেটা আমরা করে দিয়েছি। তোমরা এখানে বসে বিশ্ব জয়ও করতে পার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের তরুণ ছাত্র জনতার ওপর বিশ্ব জয়ের এ দায়িত্ব অর্পণ করেছেন। এতএব, তোমাদের ওপর অর্পিত এই দায়িত্ব তোমরা পালন করবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক বিষয়ে তিনি বলেন, ‘তোমরা সঠিক তথ্য-প্রযুক্তির ব্যবহার করা জানবে। তোমাদের জন্য নতুন প্ল্যাটফর্ম তৈরি করতেই সারা দেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হবে। এক একটি হাইটেক পার্কে তোমাদের মতো শিক্ষার্থীরাই কাজ করবে। রাজশাহীর মাটিতে প্রায় ২৫০ কোটি টাকা ব্যয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক উপহার দিয়েছেন। সেখানে প্রায় ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। সেই তরুণ তরুণ আমাদের দেশকে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুুস সোবহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও বঙ্গবন্ধু হাইটেক পার্কের প্রকল্প পরিচালক এ কে এম ফজলুল হক। আমন্ত্রিত অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ওসমান গনি তালুকদার প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close