নিজস্ব প্রতিবেদক

  ১৩ আগস্ট, ২০১৮

কুমিল্লার মামলায় খালেদার ৬ মাসের জামিন বহাল

কুমিল্লায় পেট্রল বোমা মেরে আট বাসযাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের আবেদন আপিল বিভাগের সাড়া পায়নি। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন চার বিচারকের আপিল বেঞ্চ গতকাল রোববার ‘নো অর্ডার’ দিয়েছে। ফলে খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিন আদেশই বহাল থাকছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার

অন্যতম আইনজীবী এ কে এম এহসানুর রহমান। গত বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এ জে মোহাম্মদ আলী, মওদুদ আহমদ ও জয়নুল আবেদীন।

রাষ্ট্রপক্ষ ওই জামিন আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে গেলে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী কোনো আদেশ না দিয়ে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এর ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার নিয়মিত বেঞ্চে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর শুনানি হয়; রোববার হলো তার আদেশ।

খালেদার আইনজীবী এহসানুর রহমান আদেশের পর বলেন, ‘রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগ নো অর্ডার দিয়েছে। এর মানে হলো জামিন স্থগিতের বিষয়ে কোনো আদেশ সর্বোচ্চ আদালত দেয়নি। অর্থাৎ হাইকোর্টের দেওয়া ছয় মাসের জামিনই বহাল রইল।’

প্রসঙ্গত, বিএনপির টানা অবরোধ-হরতালের মধ্যে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রল বোমা হামলায় আট যাত্রীর মৃত্যু হয়। ওই ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে হত্যা ও বিস্ফোরক মামলা করে পুলিশ। পরে পুলিশের আবেদনে বিস্ফোরক আইনের মামলাটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়। এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন বিএনপি নেত্রী খালেদা জিয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close