reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০১৭

হলো না ভারত বধ, ৯ উইকেটে হারল টাইগ্রেসরা

ফিফটি পেয়েছেন ফারজানা হক। আগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ফিফটি করা শারমিন আক্তারও রান পেয়েছেন। তবে শক্তিশালী ভারতের বিপক্ষে সংগ্রহটা বড় হলো না বাংলাদেশের। আইসিসি নারী বিশ্বকাপ বাছাইয়ের সুপার সিক্সে শুরুতে ব্যাট করে ভারতকে ১৫৬ রানের লক্ষ্য বেঁধে দেয় রুমানা আহমেদের দল। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ৯৯ বল হাতে জয় পায় ভারত। মিতালী রাজ ও মোনা মেশরাজের ১৩৬ রানের জুটিতে ভর করে বাংলাদেশের বিপক্ষে ৯ উইকেটে জয় পায় ভারত।

কলম্বোর নন্দেসক্রিপ্ট ক্রিকেট ক্লাব মাঠে শুক্রবার সকালে টস হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি। দলের ১৪ রানের মধ্যেই ফিরে যান শারমিন সুলতানা (৭) ও তিনে নামা সানজিদা ইসলাম (২)।

এরপর ফারজানা হকের সঙ্গে জুটি বেঁধে দলের প্রাথমিক ধাক্কা সামাল দেন আগের ম্যাচে ফিফটি করা শারমিন আক্তার। তবে ভারতীয় বোলারের সামনে দুজন রান তুলেছেন ধীর গতিতে। শারমিন ব্যক্তিগত ৩৫ করে স্টাম্পড হয়ে ফিরলে ভাঙে ২৩.২ ওভার স্থায়ী ৬২ রানের এ জুটি।

শারমিনের বিদায়ের পর উইকেটে আসা অধিনায়ক রুমানা আহমেদও বেশিক্ষণ টিকতে পারেননি। রুমানা ১১ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ৩৯.৫ ওভারে ৪ উইকেটে ৯৭। ফারজানা ফিফটি তুলে নিলেও ইনিংস আর বড় করতে পারেননি। আগের বলে চার মেরে ফিফটি পূর্ণ করেছিলেন। পরের বলেই সাজঘরে ফেরেন ফারজানা (১২১ বলে ৫ চারে ৫০)।

দলীয় ১১২ রানে ফারজানার বিদায়ের পর নিগার সুলতানা (১৮) ও সালমা খাতুন (১৪) গড়েন ২৬ রানের জুটি। কিন্তু ৬ বলের মধ্যে দুজনই সাজঘরে ফিরলে বাংলাদেশের দেড়’শ পেরোনো শঙ্কায় পড়ে যায়। তবে শায়লা শারমিনের ১০ বলে অপরাজিত ১০ রানের সুবাদে শেষ পর্যন্ত দেড় ’শ পেরোয় বাংলাদেশ।

ভারতের পক্ষে পেয়ার মানসি জোসি ১০ ওভারে ২৫ রান দিয়ে নেন সর্বোচ্চ ৩ উইকেট। ১৭ রানে ২ উইকেট নেন লেগ স্পিনার দেবিকা বিদ্যা।

সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। ভারত ম্যাচের পর বাংলাদেশের শেষ ম্যাচ স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে। জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলতে হলে সুপার সিক্স শেষে শীর্ষ চারে থাকতে হবে বাংলাদেশকে।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ১৫৫/৮ (ফারজানা ৫০, শারমিন আক্তার ৩৫, নিগার সুলতানা ১৮, সালমা ১৪, রুমানা ১১, শায়লা ১০*; জোসি ৩/২৫)।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত বধ,৯ উইকেট,হারল,টাইগ্রেস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist