reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০২৪

বাবর আজম একাধিক রেকর্ড ভাঙছেন

ছবি : সংগৃহীত

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম নান্দনিক পারফরম্যান্সে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন। তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক হিসেবে বেশ কয়েকটি রেকর্ড গড়ার পথে রয়েছেন তিনি।

বৃহস্পতিবার থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে পাকিস্তানের।

আসন্ন এই সিরিজেই একাধিক মাইলফলক অতিক্রম করতে পারেন বাবর। এই সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেলেই সবচেয়ে সফল টি-টোয়েন্টি অধিনায়কের রেকর্ড গড়বেন বাবর।

এর আগে উগান্ডার ব্রায়ান মাসাবা অধিনায়ক হিসেবে রেকর্ড ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পান। বর্তমানে ৪২টি টি-টোয়েন্টি জয়ে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ইয়ন মরগান ও আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগানের সঙ্গে দ্বিতীয় পজিশনে আছেন বাবর।

নিউজিল্যান্ড সিরিজে বাবর আজম যদি পাঁচটি ম্যাচেই অংশগ্রহণ করেন তাহলে তিনি ৭৬টি ম্যাচ সহ ইতিহাসে সবচেয়ে বেশি টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ আর অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চের রেকর্ড স্পর্শ করবেন বাবর। পাকিস্তানের হয়ে ইতোমধ্যে ৭১টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেন বাবর।

শুধু তাই নয়, বাবর আর মাত্র ৪২ রান করলেই অধিনায়ক হিসেবে অ্যারন ফিঞ্চের করা ২২৩৬ রান টপকে যাবেন। অধিনায়ক হিসেবে ৬৫ ইনিংসে ২১৯৫ রান সংগ্রহ করেছেন বাবর।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে হলে বাবর আজমকে আর মাত্র ৩০২ রান করতে হবে। বর্তমানে তার রান ৩৬৯৮। এই তালিকায় ৪০৩৭ রান করে শীর্ষে ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ৩৯৭৪ রান করে দ্বিতীয় পজিশনে ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাবর আজম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close