reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মে, ২০২১

পেস বোলিং অলরাউন্ডার খুঁজছেন ডমিঙ্গো

ফাইল ছবি

সাইফ উদ্দিনকে নিয়ে অনেক আশা থাকলেও টেস্ট থেকে এখনও অনেক দূরে তিনি। ডমিঙ্গো তাই খুঁজছেন পেস বোলিং অলরাউন্ডার।

সাইফ উদ্দিনকে নিয়ে অনেক আশা থাকলেও টেস্ট থেকে এখনও অনেক দূরে তিনি। ডমিঙ্গো তাই খুঁজছেন পেস বোলিং অলরাউন্ডার।

হাহাকারটা বাংলাদেশের ক্রিকেটে বেশ পুরনো। একজন পেস বোলিং অলরাউন্ডার চাই! সেই তাগিদ এবার শোনা গেল রাসেল ডমিঙ্গোর কণ্ঠেও। শ্রীলঙ্কা থেকে সিরিজ হেরে দেশে ফেরার পর বাংলাদেশের প্রধান কোচ বলছেন, বিদেশে ভালো করতে একজন পেস বোলিং অলরাউন্ডার খুবই প্রয়োজন।

বিশ্বসেরা অলরাউন্ডারদের অবশ্য একজন বাংলাদেশেরই। তবে সেই তিনি, সাকিব আল হাসান, স্পিনিং অলরাউন্ডার। বাংলাদেশের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর চোট ও নিষেধাজ্ঞা মিলিয়ে সাকিবকেও কমই দলে পেয়েছেন ডমিঙ্গো। তাই একজন অলরাউন্ডারের অভাব তিনি প্রবলভাবে অনুভব করেছেন।

ডমিঙ্গোর কোচিংয়ে তিন সংস্করণ মিলিয়ে ৩২ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মাত্র ৯টিতে ছিলেন সাকিব। তার মতো জেনুইন একজন অলরাউন্ডারের অনুপস্থিতিতে একাদশ সাজাতে বেশ ভুগতে হয়েছে টিম ম্যানেজমেন্টকে।

শ্রীলঙ্কায় সবশেষ সিরিজে দুই টেস্টেই পাঁচ বোলার, ছয় ব্যাটসম্যান নিয়ে খেলে বাংলাদেশ। এতে দলের ভারসাম্য ব্যাহত হয় কিছুটা।

দেশের মাঠে তবু সাকিবের অনুপস্থিতিতে কাজ চালাতে পারলেও বিদেশের মাঠে সাকিবের চেয়েও বড় ঘাটতি মনে হয়েছে তার কাছে পেস বোলিং অলরাউন্ডারের জায়গায়। শ্রীলঙ্কা থেকে মঙ্গলবার দেশে ফিরে ডমিঙ্গো একদশ সাজাতে ভোগান্তির প্রসঙ্গেই তুলে ধরলেন একজন পেস বোলিং অলরাউন্ডারের প্রয়োজনীয়তা।

সাকিব না থাকলে অবশ্যই ভারসাম্য খুঁজে পাওয়া কঠিন। হয় একজন ব্যাটার কম নিয়ে খেলতে হয়, অথবা একজন বোলার।

আমাদের এমন একজন অলরাউন্ডার খুঁজে বের করা প্রয়োজন যে দলকে ভারাসাম্য এনে দেবে। অবশ্যই সাকিব তেমন একজন, তবে আমাদের এমন একজন প্রয়োজন যে ছয় নম্বরে ব্যাটিংয়ের পাশাপাশি পেস বোলিং করতে পারে। এটা গুরুত্বপূর্ণ, বিশেষ করে দেশের বাইরে খেলার সময়। এই মুহূর্তে আমাদের তেমন কেউ নেই। 

পেস বোলিং অলরাউন্ডারের জন্য বাংলাদেশের অপেক্ষা বহু দিনের। মোহাম্মদ সাইফ উদ্দিনকে দেশের ক্রিকেটের আশা ছিল অনেক। কিন্তু চোটের জন্য প্রায়ই বাইরে থাকতে হয় তাকে। ফিট থাকার সময়ও মূলত সীমিত ওভারের পরিকল্পনায় থাকেন তরুণ এই অলরাউন্ডার। চোটের কারণে সতর্কতা আর স্কিলের ঘাটতি মিলিয়ে টেস্ট ক্রিকেট থেকে আপাতত অনেকটা দূরে সাইফ।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ক্রিকেট,প্রধান কোচ,ডমিঙ্গো,পেস অলরাউন্ডার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close