অনলাইন ডেস্ক
  ০৩ ডিসেম্বর, ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

শেষ বলের নাটকীয়তায় চট্টগ্রামের জয়

শেষ বলের নাটকীয়তায় জয় পেল গাজী গ্রুপ চট্টগ্রাম। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীকে ১ রানে হারিয়েছে তারা। শেষ ওভারে জয়ের জন্য রাজশাহীর প্রয়োজন ছিল ১৪ রান। কিন্তু মোস্তাফিজের করা এই ওভারে এক উইকেট হারিয়ে তারা ১২ রান করতে সক্ষম হয়।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে চট্টগ্রামের দেওয়া ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করে রাজশাহী।

দলের পক্ষে ওপেনার আনিসুল ইসলাম ইমন ৪৪ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৮ রান করেন। ১৪ বলে ২৫ করেন অধিনায়ক শান্ত। চট্টগ্রামের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান ৩টি, শরিফুল ইসলাম ২টি, মোসাদ্দেক হোসেন ১টি ও জিয়াউর রহমান ১টি উইকেট শিকার করেন।

বড় লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে রাজশাহী দুর্দান্ত সূচনা করে। ওপেনিংয়ে ৫৬ রানের জুটি গড়েন ইমন-শান্ত। ষষ্ঠ ওভারে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন শান্ত। এরপর ৪৪ রানের পার্টনারশিপ করেন ইমন-আশরাফুল। দলীয় ১১০ রানে শর্ট ফাইন লেগে মোস্তাফিজের হাতে ধরা পড়েন আশরাফুল। এর পরপরই ইমন ফিরে যান জিয়াউরের বলে বোল্ড হয়ে।

তারপর জুটি বাঁধেন শেখ মেহেদী ও ফজলে মাহমুদ। ১৭তম ওভারের শেষ বলে মেহেদী ও ১৮তম ওভারের প্রথম বলে বিদায় নেন ফজলে মাহমুদ। পরে ফরহাদ রেজা ৫ বলে ১২ ও সোহান ৭ বলে ৮ রান করে আউট হন। আর ৫ বল খেলে ১২ রান করে অপরাজিত থাকেন রনি তালুকদার।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে চট্টগ্রাম। দলের ওপেনার লিটন দাস হাফ সেঞ্চুরি করেন। ৫৩ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৮ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৮ বলে ২টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪২ রান করেন মোসাদ্দেক হোসেন। ২৫ বলে চারটি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৩৪ করেন ওপেনার সৌম্য সরকার।

রাজশাহীর পেসার মুকিদুল ইসলাম ৪ ওভারে ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন। এছাড়া আনিসুল ইসলাম ইমন ১টি ও ফরহাদ রেজা ১টি করে উইকেট শিকার করেন।

চার ম্যাচ খেলে চারটিতেই জিতল চট্টগ্রাম। ৮ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। অন্যদিকে, চার ম্যাচে ২টিতে জিতে ও ২টিতে হেরে দ্বিতীয় অবস্থানে আছে রাজশাহী।

পিডিএসও/হেলাল

নাটকীয়তা,গাজী গ্রুপ চট্টগ্রাম,বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ,লিটন দাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়