reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জুন, ২০২১

দেশীয় পিওর খাবারের নিশ্চয়তা নিয়ে এলো ‘জলের দাম’ ই-কমার্স

ছবি : প্রতিদিনের সংবাদ

মাসুম বেলাল একজন উদ্যোক্তা। ই-কমার্স বা এফ-কমার্স এর মাধ্যমে তিনি দেশীয় কৃষিজ খাদ্যপণ্য এবং প্রায় প্রতিটি জেলার বিখ্যাত সব পণ্যসামগ্রী নিয়ে নিরলস কাজ করে যাচ্ছেন।

তার পণ্যসামগ্রীর মধ্যে অন্যতম- সুন্দরবনের চাকভাঙা প্রাকৃতিক মধু, পাবনার প্রসিদ্ধ ঘি ও মাখন, কিশোরগঞ্জ অষ্টগ্রামের আলোড়িত পনির, গরুর ঘানিভাঙা স্বাস্থ্যকর সরিষার তেল, কুমিল্লার বাটিক ও খাদি বস্ত্র সামগ্রী, যশোর ও নাটোরের প্রসিদ্ধ খেজুরের গুঁড়, মানিকগঞ্জের বিখ্যাত হাজারী গুঁড়, দিনাজপুরের চায়না লিচু, রাজশাহীর সুখ্যাত ও সুমিষ্ট আম, কুমিল্লার ঐতিহ্যবাহী রসমালাই, ব্রাহ্মণবাড়িয়ার সুস্বাদু ছানামুখী মিষ্টি, পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের কাজুবাদাম ও চীনাবাদাম ও মহেশখালী এবং কক্সবাজারের (শতভাগ অর্গানিক) সামুদ্রিক শুঁটকি।

উদ্যোক্তা মাসুমের স্বপ্ন- দেশের প্রতিটি মানুষের সুস্থ-সবল জীবন। তিনি আশা করেন, মুদি দোকানের মতো এদেশের যত্রতত্র ফার্মেসি বা ঔষধের দোকান গড়ে উঠবে না, স্বাস্থ্যকর ও অর্গানিক খাদ্য খেয়ে সুস্থ সবল জীবনযাপন করবে দেশের প্রতিটি নাগরিক।

বাংলাদেশের প্রতিটি জেলার বিখ্যাত খাদ্যপণ্যসহ প্রসিদ্ধ পণ্যসামগ্রী দেশের গণ্ডি পেরিয়ে একদিন ছড়িয়ে পড়বে বিশ্বজুড়ে।

স্বপ্নবাজ মাসুম বেলাল আরও স্বপ্ন দেখেন- প্রতিটি উদ্যোক্তা নিজস্ব ক্রিয়েটিভ চিন্তা-চেতনা নিয়ে দেশে কর্মসংস্থান তৈরি করবেন এবং ব্যক্তি উদ্যোগ অন্য দশ জনের মাঝে তা ছড়িয়ে দেবেন।

তার মতে, একজন সফল উদ্যোক্তা কখনো প্রফিট হিসাব করেন না; বরং একটা স্বপ্নকে দাঁড় করিয়ে তা যেন আরও হাজার জনের মাঝে ছড়িয়ে যায়, আরও হাজার জন যেন কর্মসংস্থানের সুযোগ পায় সেটাই তার মুখ্য উদ্দেশ্য।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দেশীয়,ই-কমার্স,‘জলের দাম’,শতভাগ অর্গানিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close