নিজস্ব প্রতিবেদক

  ১৫ আগস্ট, ২০২০

শোক দিবসে যুবলীগের নানা কর্মসূচি

জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। শনিবার সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক।

৪৫ বছর আগে সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরকে হত্যা করে। সেই রাতেই নিহত হন বঙ্গবন্ধুর ভাগ্নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও সুকান্ত বাবু, নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু। ধানমণ্ডির বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্ণেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয়।

ধানমন্ডি থেকে যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক যান বনানী কবরস্থানে। সেখানে বঙ্গমাতা ও জাতির পিতার পরিবারের সদস্য ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণির কবরে ফুল দেন শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হোসেন খান নিখিল। পরে সেখানে তারা মোনাজাত ও দোয়ায় অংশ নেন।

আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর কর্তৃক শোকাবহ আগস্ট মাসের কর্মসূচি’র অংশ হিসেবে আজ ১৫ই আগস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্নার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে বনানী রাজউক মাঠে উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল। এ সময় উপস্হিত ছিলেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, ঢাকা সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেনসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।

এরপর ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যাগে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ, কেন্দ্রীয় অফিসে মিলাদ মাহফিল ও দুস্থ অসহায় মানুষের মাঝে তবারক বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজাসহ মহানগর ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ। শোকাবহ আগস্ট উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয় শহীদ মিনার ও কাওরান বাজার পান্থকুঞ্জ পার্ক মাঠে অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ কর্মসূচি ১৫ তম দিনের মত অব্যাহত আছে।

কেন্দ্রীয় শহীদ মিনারে অসহায়, দুস্থ, পথশিশু ও ভবঘুরে মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। এসময় উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার, যুবলীগের সা‌বেক তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিষয়ক উপ-সম্পাদক মো. শামছুল আলম অ‌নিক, যুবলী‌গের এস এম জা‌বেদ হোসেন লাভলু; সফিউল আলম প্রধান কমল, মেহেরুল হাসান সোহেল, মাহবুব আল গ‌নি সো‌হেল, আজিজুর রহমান, ডাকসুর সা‌বেক ক্রীড়া সম্পাদক শা‌কিল আহমেদ তানভীর, শেখ সালেহ উদ্দিন ড্যানিয়েল, জাহিদুল ইসলাম, মাহমুদুল হাসান, শাহনাজ করিম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আকরাম হোসেন, ড. মোস্তাফিজার রহমান, ড. মো রায়হান সরকার রেজভী, ইব্রাহিম মিয়া প্রমুখ।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শোক দিবস,যুবলীগ,কর্মসূচি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close