reporterঅনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল, ২০১৯

এরশাদের অবর্তমানে জাপা চেয়ারম্যান জিএম কাদের

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে ও চিকিৎসাধীন অবস্থায় বিদেশে অবস্থানকালে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তার ছোট ভাই দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। দলের গঠনতন্ত্র মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ‘সাংগঠনিক নির্দেশে’ উল্লেখ করেন এরশাদ। পার্টির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে এরশাদ বলেন, আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসাবে পার্টির সর্বস্তরে নেতাকর্মী-সমর্থকের জ্ঞাতার্থে জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবেন। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যা অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ২২ মার্চ জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেন এরশাদ। পরদিন সংসদের বিরোধী দলের উপনেতার পদ থেকেও কাদেরকে বাদ দেন তিনি। পরে বৃহস্পতিবার রাতে জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান পদ ফিরিয়ে দেন এইচএম এরশাদ।

প্রসঙ্গত, জিএম কাদেরকে দুটি পদ থেকে বাদ দেওয়ার প্রতিবাদে রংপুরে আন্দোলন করেন নেতাকর্মীরা। বুধবার ঢাকায়ও মানববন্ধন হয়। রংপুরের নেতাকর্মীরা ৫ এপ্রিলের মধ্যে জিএম কাদেরকে পুনর্বহালে এরশাদকে আল্টিমেটাম দেন। অন্যথায় গণপদত্যাগের হুমকি দেন তারা। এর আগের দিনই কাদেরকে একটি পদ ফিরিয়ে দেন এরশাদ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হুসেইন মুহম্মদ এরশাদ,জাতীয় পার্টি,জিএম কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close