আব্দুর রহমান রাসেল, রংপুর ব্যুরো

  ২৩ ডিসেম্বর, ২০১৮

রংপুরের পীরগঞ্জে শেখ হাসিনা

আমাকে ভোট দিন উন্নয়ন দেব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- আপনারা আমাকে নৌকায় ভোট দিন আমি আপনাদের উন্নয়ন দিব। বিএনপি-জামায়াত জোট দানবের দল, খুনির দল তাদেরকে আপনারা ভোট দিবেন না।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রোববার বিকালে রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান সরকার রাঙ্গার সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তেব্যে তিনি এ আহবান জানান। স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে নিজের মেয়ে উল্লেখ করে নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি আমার মেয়ে শিরীন শারমিন চৌধুরীকে আপনাদের হাতে তুলে দিয়ে গেলাম। আমি পেছন থেকে তাকে সাহায্য করে যাব। জয় এবং পুতুল ইতোমধ্যে তাকে সহায়তা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, পীরগঞ্জের ব্যাপক উন্নয়ন এরই মধ্যে আমরা করেছি। পীরগঞ্জের আরও উন্নয়নের জন্য আমি একটা মাস্টার প্ল্যান করতে বলেছি। আজকে আমার করা ব্রিজের ওপর দিয়ে এখান থেকে আমি দিনাজপুর যাব। এভাবে সারা বাংলাদেশের উন্নয়ন করেছি আমরা। শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচনে আপনারা নৌকা মার্কায় ভোট দেবেন। পীরগঞ্জে আপনারা আমাকেই ভোট দেবেন। শুধু ব্যালটে শিরীন শারমিন চৌধুরীর নাম থাকবে।

এরপর প্রধানমন্ত্রী রংপুরের আওয়ামী লীগের প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান। এ সময় শিরীন শারমিন চৌধুরীর হাত উঁচু করে ধরে তিনি বলেন, এই যে আমার মেয়েকে আপনাদের সামনে তুলে দিচ্ছি। শিরীন নির্বাচিত হলে তাকে আমরা আবারও স্পিকার করতে পারব। শিরীন যেভাবে আপনাদের জন্য কাজ করছে আমি হলে অতোটা পারতাম না। কারণ আমার সারা দেশ নিয়ে ব্যস্ত থাকতে হয়।

শেখ হাসিনা বলেন, আপনারা নৌকাকে ভোট দেবেন। আবার যেন আপনাদের সেবা করতে পারি, আবার যেন আপনাদের জন্য কাজ করতে পারি। এটাই সবার কাছে আমার আবেদন।

প্রধানমন্ত্রী বলেন, ‘নৌকা মার্কায় ভোট দিয়েছে বলে মানুষ স্বাধীনতা পেয়েছে। নৌকা মার্কায় ভোট দিলে মানুষের উন্নয়ন হয়। এই অঞ্চল ছিল মঙ্গা, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর মঙ্গা হয় নাই। কেউ না খেয়ে নাই। পুরো রংপুর ছিলো দুর্ভিক্ষ এলাকা। আমি বদরগঞ্জ এসেছিলাম। তখন দেখেছি দুর্ভিক্ষ। এখন সেই দুর্ভিক্ষ নেই। আপনারা নৌকায় বারবার ভোট দিয়েছেন বলেই উন্নয়ন হয়েছে।’

আবার ক্ষমতায় এলে কী কী করা হবে, তারও বর্ণনা দেন। বলেন, ‘প্রতি উপজেলায় আধুনিক মসজিদ হবে, সুপেয় পানির ব্যবস্থা করা হবে। আমার লক্ষ্য আপনারা ভালো থাকবেন, দুই বেলা ভাত খাবেন।’

দেশের উন্নয়নে বর্তমান সরকার কী কী করেছে, তারও বর্ণনা দেন প্রধানমন্ত্রী। বলেন, ‘যুবকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। তারা যাতে, করে খেতে পারে সে ব্যবস্থা করেছি। কর্মসংস্থান ব্যাংক থেকে দুই লক্ষ টাকা দুই শতাংশ সুদে লোন নেওয়ার ব্যবস্থা করে দিয়েছে। কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক একাউন্ট করে দিয়েছি। সার-বীজসহ প্রত্যেকটা জিনিস যাতে তারা সহজে পান সে ব্যবস্থা করে দিয়েছি। এক ইঞ্চি জমিও অনাবাদী থাকবে না। কোনোদিন যেন মঙ্গা না হয় সেজন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প করেছি। দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছি।’

এদিকে উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন রংপুরের পুত্রবধূ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার দুপুরে রংপুরের তারাগঞ্জ উপজেলার ‘তারাগঞ্জ ডিগ্রি কলেজ’ মাঠে এক জনসভায় নির্বাচনী জনসভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন তিনি। এ সময় নৌকা মার্কায় ভোট চেয়ে উত্তরবঙ্গে আরও উন্নয়ন করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা বিভিন্ন এলাকায় ক্লিনিক করে দিয়েছি, যেন মা বোনেরা হেঁটে গিয়ে চিকিৎসা নিতে পারে। বিনা পয়সায় ৩০ প্রকার ওষুধ দিয়েছি। আমাদের ছেলে-মেয়েরা পড়াশোনা করবে, এ জন্য প্রাইমারি থেকে মাধ্যমিক পর্যন্ত বিনা মূল্যে বই, উপবৃত্তি দিচ্ছি। মোবাইলের মাধ্যমে ১ কোটি ৪০ লাখ মায়ের অ্যাকাউন্টে প্রাইমারিতে দেয়া বৃত্তির টাকা পৌঁছে দিচ্ছি। বয়স্ক ভাতা দিচ্ছি, বিধবা ভাতা দিচ্ছি, যাতে আমাদের মা-বোন কোনো দুর্গতিতে পরলে তাকে যেন কষ্ট না করতে হয়। সেই সঙ্গে রাস্তাঘাটের উন্নয়ন করেছি। বিদ্যুৎতের উন্নয়ন করে গ্রাম পর্যায়ে আমরা তা পৌঁছে দিচ্ছি। যেখানে বিদ্যুৎ নেই সেখানে সোলার পৌঁছে দিয়েছি।’

শেখ হাসিনা বলেন, ‘পুরো রংপুর এক সময় ছিল দুর্ভিক্ষ-মঙ্গাপীড়িত এলাকা। সেই দুর্দিন চলে গিয়ে আজকে সুদিন এসেছে। এখন আর মঙ্গা নাই। প্রতিটি মানুষের জন্য খাদ্য, চিকিৎসা, শিক্ষা, বাসস্থান, সব ব্যবস্থা আওয়ামী লীগ সরকার করে দিয়েছে। কৃষকদের সার ও বীজের ব্যবস্থা করা হয়েছে। আগামিতে ক্ষমতায় গেলে একটি জমিও অনাবাদী থাকবেনা। আর এটা হয়েছে একমাত্র আপনারা বার বার নৌকায় ভোট দিয়েছেন সেই কারণে।’ আগামীতে প্রতিটি উপজেলায় ৫৬০টি আধুনিক মসজিদ করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

উত্তরাঞ্চলের উন্নয়নে চলমান বিভিন্ন প্রকল্পের ধারাবাহিকতা বজায় রাখতে আরও একবার ক্ষমতায় আসার প্রয়োজনীয়তা তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ সময়, জনগণকে নৌকায় ভোট দিয়ে আবারো দেশের সেবা করার সুযোগ দেয়ার আহবান জানান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। রংপুর-২ (তারাগঞ্জ-বদরগঞ্জ) আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউকের হাত তুলে ধরে পরিচয় করিয়ে দেন তিনি। এর আগে রংপুরের পীরগঞ্জে প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে ঢাকা থেকে সৈয়দপুর হয়ে রংপুরে গিয়ে দুপুরে তারাগঞ্জে প্রথম জনসভায় বক্তব্য শেষে ফতেপুরে স্বামীর পারিবারিক কবরস্থানে যান তিনি। এসময় শ্বশুর, শাশুড়ি, ভাসুর ও প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন শেখ হাসিনা।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচরণার জন্য কিছুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে জনসভা-পথসভায় অংশ নিচ্ছেন আওয়ামী লীগ সভাপতি।২০১৩ সালের ৩১ ডিসেম্বর সর্বশেষ পীরগঞ্জের ফতেপুরে এক জনসভায় গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক জনসভায় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পীকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাহাঙ্গীর কবীর নানক, আব্দুর রহমান, আ ন ম বাহাউদ্দিন নাছিম, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক, রংপুর-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী টিপু মুন্সি, রংপুর-৫ আসনের আওয়ামী লীগের প্রার্থী এন এইচ আশিকুর রহমান, পীরগঞ্জ পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, চিত্রনায়ক ফেরদৌস, পুর্ণিমা, তারিন, কেন্দ্রিয় ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন, রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি রনি প্রমুখ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,ভোট দিন,উন্নয়ন দিব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close