reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জানুয়ারি, ২০২৩

ডিসিদের সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর লক্ষ্য বাস্তবায়নে কাজ করতে হবে 

ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য বাস্তবায়নে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে একটি অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।

সালমান এফ রহমান বলেন, সবার উদ্দেশে আমি বলেছি, প্রধানমন্ত্রী আমাদের ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্য দিয়েছেন। গতকাল তিনি আরেকটা টার্গেট দিয়েছেন, ২০৪১ সালের মধ্যে মাথাপিছু আয় ১২ হাজার ডলারে যেতে হবে। এ চ্যালেঞ্জ অর্জন বা বাস্তবায়ন করা সহজ নয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী যে লক্ষ্যটা দিয়েছেন সেগুলো বাস্তবায়ন করতে হলে মাঠ পর্যায় থেকে কাজ করতে হবে। ডিসিদের সেই দায়িত্ব পালন করতে হবে।

টার্গেট পূরণে প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের ধারণা দিয়েছেন উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, কোয়ান্টাম কম্পিউটার, অপটিক্যাল ফাইবার এসব প্রযুক্তি যদি আমরা গ্রহণ করতে পারি, তাহলে টার্গেট এচিভ করা সম্ভব হবে। আরেকটা ব্যাপার হচ্ছে খাদ্য নিরাপত্তা। প্রধানমন্ত্রী সেটার ওপরও জোর দিয়েছেন। তিনি অনাবাদী জমিকে চাষের আওতায় আনতে বলেছেন। এই দুইটা বিষয় যদি ভালোভাবে বাস্তবায়ন করতে পারি তাহলে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ ও ১২ হাজার ডলার মাথাপিছু আয় সম্ভব হবে।

পিডিএস/এইচএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সালমান এফ রহমান,ডিসি সম্মেলন,প্রধানমন্ত্রী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close