বিদ্যুতের গ্রাহক সেবার মান বাড়াতে হবে : নসরুল হামিদ

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪২

অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন- সমন্বিত বিদ্যুৎ সেবা সম্পর্কিত গুণগত জরিপ নিয়মিতভাবে করার উদ্যোগ নিন। যা বছরে অন্তত একবার হতে পারে। এছাড়া বিতরণ কোম্পানিগুলোকে জরিপের মতামতের ভিত্তিতে গ্রাহক সেবার মান বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার অনলাইনে ২০২০-২১ অর্থবছরের এডিপি বাস্তবায়ন, অগ্রগতি ও পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের আরো সক্রিয় থেকে কাজ করতে হবে। বাস্তবায়নের যে মাসিক লক্ষ্য দেয়া হয়েছে তা অবশ্যই বাস্তবায়ন করতে হবে। ময়মনসিংহ লাইন আরো উন্নত করার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী সঞ্চালন ও বিতরণ ব্যবস্থার সমন্বয় বাড়ানোর উপর গুরুত্ব প্রদান করেন।

সভায় বিদ্যুৎ বিভাগের ৯৩টি প্রকল্প বাস্তবায়ন নিয়ে পর্যালোচনা করা হয়। যার মধ্যে ৭৯টি বিনিয়োগ প্রকল্প, ৯টি টিএ প্রকল্প এবং ৫টি প্রকল্প নিজস্ব অর্থায়নে রয়েছে। চলতি বছরের আগস্ট মাস পর্যন্ত আর্থিক ৮.২৬ ও ভৌত অগ্রগতি হয়েছে ৯.৪৮ শতাংশ।

ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব:) সহ কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম