reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মে, ২০১৮

ঈদে বাসের আগাম টিকিট বিক্রি আজ থেকে

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রি আজ বুধবার থেকে। এজন্য প্রত্যেকটি পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিক্রি চলবে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। অপরদিকে ট্রেনের টিকিট বিক্রি করা হবে ১ জুন থেকে। মালিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন পরিবহনকে অনুরোধ জানানো হয়েছে—কোনোভাবেই যেন সরকার নির্ধারিত ভাড়ার বাইরে বেশি আদায় করা না হয়।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েসনের সভাপতি ও সোহাগ পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক পরিবহনের মালিক ফারুক তালুকদার সোহেল বলেন, আজ সকাল ৯টায় শুরু হবে টিকিট বিক্রি। ঈদের ৭ দিন আগের টিকিট কিনতে পারবেন যাত্রীরা। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট কেনার ব্যবস্থা থাকবে। ফিরতি টিকিটও যাত্রীরা কাউন্টার ও অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন। তিনি বলেন, ইতোমধ্যে অ্যাসোসিয়েসনের পক্ষ থেকে টিকিট বিক্রি, টার্মিনাল এলাকায় যানজট নিয়ন্ত্রণসহ অন্যান্য বিষয় তদারকির জন্য একটি সমন্বয় কমিটিও গঠন করা হয়েছে।

বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েসনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের এমডি রমেশ চন্দ ঘোষ বলেন, আজ থেকে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম এবং উত্তরবঙ্গের আন্তঃজেলা বাসের টিকিট বিক্রি শুরু হচ্ছে। তবে যে পরিবহনের গাড়ির সংখ্যা কম তারা হয়তো ঈদের চার পাঁচদিন আগের টিকিট করতে পারে। তিনি বলেন, গাবতলী ও সায়েদাবাস বাস টার্মিনাল এবং কল্যাণপুর, আসাদগেট, আরামবাগ ও মৌচাকে অবস্থিত বিভিন্ন আন্তঃজেলা বাসের কাউন্টার থেকে অগ্রিম টিকিট পাওয়া যাবে। কোনোভাবেই ঈদ উপলক্ষে পরিবহনের ভাড়া বাড়বে না বলে তিনি জানান।

তিনি বলেন, আগাম টিকিট বিক্রি হবে ৯ জুনের। তবে কেউ যদি ৮ জুনের টিকিট কিনতে চান তাও পারবেন। তবে এবার চাহিদা বেশি থাকবে ১১, ১২, ১৩ ও ১৪ জুনের টিকিটের। বিক্রি শুরুর পরই এই শেষ চার দিনের টিকিটের জন্য হাহাকার শুরু হয়ে যায়। তবে এর আগের টিকিট পাওয়া যাবে সহজেই।

ট্রেনের আগাম টিকিট : আগামী ১ জুন থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন। এবার ঈদে ৭ জোড়া বিশেষ ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। ১ হাজার ৪০৫টি কোচ ও ২২৯টি লোকোমোটিভ ব্যবহার করে যাত্রী পরিবহন করা হবে। এরইমধ্যে ঈদযাত্রার সময় সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাসের আগাম টিকিট,ঈদুল ফিতর,ঘরমুখো মানুষ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist