reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০২৪

ভালোবাসা দিবসে যেসব উপহার দিলেই বিপদ!

ছবি : সংগৃহীত

আগামীকাল ভালোবাসা দিবস। এ উপলক্ষে হয়তো প্রিয় মানুষটিকে উপহার দিতে চাচ্ছেন। কিন্তু জানেন কী, এমন কিছু উপহার রয়েছে যা দিলে ভালোবাসাতো বাড়বে না, বরং ভেঙেও যেতে পারে। জেনে নিন কোন কোন উপহার ভালোবাসা দিবসে না দিলেই ভালো করবেন।

ভালোবাসা দিবসের উপহার হিসেবে ক্লিনিং সাপ্লাই দেওয়ার চিন্তা করলে সেটা বাদ দিন। কারণ ব্যবহারিক হলেও ভ্যালেন্টাইন্স ডে গিফট হিসেবে পরিষ্কারের সাপ্লাই দেওয়া ভুল বার্তা পাঠাতে পারে। গৃহস্থালী কাজের সাথে যুক্ত আইটেমগুলো বেছে নেওয়াকে রোম্যান্সের পরিবর্তে দায়িত্বের অনুস্মারক হিসেবে ব্যাখ্যা করা যেতে পারে।

জিম সদস্যপদ বা ডায়েট পণ্যের মতো উপহারের মাধ্যমে ফিটনেস লক্ষ্য বা ওজন কমানোর পরামর্শ দেওয়া সংবেদনশীল হতে পারে। এতে অস্বস্তিবোধ করতে পারে সঙ্গী।

সঙ্গীর যে জিনিসটি আছে সেটিই আবার উপহার দিয়ে বসবেন না যেন! এতে উপহার উল্টো বিরক্তির কারণ হয়ে উঠতে পারে।

আগে আলোচনা করে না থাকলে হুট করে কুকুর, বিড়াল বা কোনও পোষা প্রাণী উপহার দেবেন না। এটি অন্যজনের ক্ষেত্রে অপ্রত্যাশিত চ্যালেঞ্জ হতে পারে। ঠিকমতো দেখভাল না করলে ও দায়িত্বশীল আচরণ না করলে কষ্ট পাবে প্রাণীটিও।

এমন উপহার এড়িয়ে চলুন যা আপনার সঙ্গীর ব্যক্তিগত যত্নের উন্নতির জন্য পরামর্শ দিতে পারে। যেমন ব্রণের জন্য ক্রিম, চুল ক্ষতির চিকিৎসা বা অ্যান্টি-এজিং পণ্য।

কী উপহার দেবেন প্রিয়জনকে?

ঘর সাজানোর পণ্য হতে পারে উপহার। রোমান্টিক লাইন দেখা নেমপ্লেট পাওয়া যায়, এগুলো দিতে পারেন উপহার। বই, ফুল কিংবা পোশাকও চমৎকার উপহার হতে পারে। সঙ্গী চা, কফি খেতে ভালোবাসলে উপহার হতে পারে রঙিন একটি মগ। গ্যাজেট পছন্দ করলে কিনে দিন প্রয়োজনীয় গ্যাজেট। ক্যামেরা, স্মার্ট ওয়াচ কিংবা মোবাইল ফোন কিনে দিতে পারেন। সঙ্গীকে ভালোবাসা দিবসের বিশেষ ডিনারে নিয়ে যেতে পারে প্রিয় কোথাও। এক গুচ্ছ লাল গোলাপ আর ভালোবাসার একটি চিঠি তুলে দিতে পারেন হাতে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভালোবাসা দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close