reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মার্চ, ২০২৪

অসন্তুষ্ট সগিরা মোর্শেদের পরিবার, যাবেন উচ্চ আদালতে

সগিরা মোর্শেদের পরিবার ছবি: সংগৃহীত

রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় ৩৪ বছর আগে পারিবারিক দ্বন্দ্বে গুলিতে গৃহবধূ সগিরা মোর্শেদ সালাম হত্যা মামলায় দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাভোগ করতে হবে তাদের। আর মামলায় অপর তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে খালাস দেওয়া হয়।

এই রায়ে অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন সগিরা মোর্শেদের পরিবার।

বুধবার (১৩ মার্চ) সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোহাম্মদ আলী হোসাইনের আদালত আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, আনাস মাহমুদ ওরফে রেজওয়ান ও মারুফ রেজা। আর খালাসপ্রাপ্ত ব্যক্তিরা হলেন, ডা. হাসান আলী চৌধুরী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন এবং মন্টু মন্ডল।

খালাসপ্রাপ্ত তিন আসামির মধ্যে মন্টু মন্ডল ছাড়া অন্য দুই আসামির বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন নিহত সগিরা মোর্শেদের স্বামী সালাম মোর্শেদ। তিনি বলেন, ‘৩৪ বছর পরে যে রায় দিয়েছেন বিচারক, তাতে আমি সন্তুষ্ট। তবে পুরোপুরিভাবে সন্তুষ্ট হতে পারছি না। আসামি মন্টু মন্ডল বাদে অপর দুই আসামির খালাসের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।’

আদালতে রায় শুনতে আসেন সগিরা মোর্শেদের মেজো মেয়ে সামিয়া সারওয়াত চৌধুরী। তিনি বলেন, তিন দশক ধরে ঘটনাটি চাপা দিয়ে রেখেছিল। তারপরও যদি এমন স্বাভাবিক সাধারণ একটা রায় হয়, তাহলে তো বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা হারিয়ে যাবে। মানুষ বিচার ব্যবস্থার প্রতি বিশ্বাস করবে। সেটা তো হতে পারে না। এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা অবশ্যই উচ্চ আদালতে আপিল করবো।’

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সগিরা মোর্শেদের পরিবার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close