reporterঅনলাইন ডেস্ক
  ৩০ অক্টোবর, ২০১৮

বললেন অ্যাটর্নি জেনারেল

‘সাজা বাতিল না হলে খালেদা নির্বাচন করতে পারবেন না’

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, সাজা বাতিল না হলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।

মঙ্গলবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা বৃদ্ধি করে ১০ বছর করার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সাজার পর খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাজা বাতিল হলে নিশ্চয়ই পারবেন না। কেউ যদি নির্বাচন করতে চান, সাজাটা আদালতের মাধ্যমে বাতিল করতে হবে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর দিয়েছে হাইকোর্ট। বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সময়ন্বয়ে গঠিত ডিভিশন আজ এ রায় দেন। এছাড়া এই মামলায় দণ্ডিত আসামি সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে দেওয়া ১০ বছরের সাজাও বহাল রেখেছেন হাইকোর্ট। অন্যদিকে বিচারিক আদালতের পাঁচ বছরের সাজা বাতিল চেয়ে খালেদা জিয়ার আপিলও খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন বিচারিক আদালত। একইসঙ্গে বেগম জিয়ার ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অ্যাটর্নি জেনারেল,মাহবুবে আলম,খালেদা জিয়া,নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close