reporterঅনলাইন ডেস্ক
  ২৪ এপ্রিল, ২০১৮

কানাডায় পথচারীদের গাড়িচাপা, নিহত ১০

চালককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ

কানাডার টরোন্টোতে পথচারীদের ওপর ইচ্ছাকৃতভাবে গাড়ি তুলে দিয়ে ১০ জনকে হত্যা করেছেন চালক। এ ঘটনায় আহত হয়েছেন ১৫ জন।

সোমবার দুপুরের এ ঘটনায় হামলাকারীকে শনাক্ত ও গ্রেফতার করতে পেরেছে পুলিশ। ২৫ বছর বয়সি ওই হামলাকারীর নাম অ্যালেক মিনাসিয়ান। তিনি ভাড়া করা একটি রাইডার ভ্যানগাড়ি দিয়ে এ ঘটনা ঘটিয়েছেন। তাকে ঘটনাস্থলের কয়েকটি সড়ক দূরে থেকে গ্রেফতার করা হয়।

অন্য পথচারীদের ধারণ করা ভিডিওতে দেখা যায়, গ্রেফতারকালে মিনাসিয়ান একটি বস্তুর দিকে ‍পুলিশ কর্মকর্তাদের ইঙ্গিত করছেন। পুলিশ তাকে আত্মসমর্পণের আহ্বান জানায়। পরে কোনো গুলি ছোঁড়া ছাড়াই পুলিশ তাকে গ্রেফতার করতে সমর্থ হয়।

এ ঘটনায় টরোন্টোর পুলিশের উপপ্রধান পিটার ইউয়েন প্রত্যক্ষদর্শীদের তথ্য দিতে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেছেন, এ ঘটনায় সূক্ষ্ম তদন্ত হবে। তিনি জানান, হতাহতদের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের জন্য কয়েকটি হটলাইন খোলা হয়েছে।

শহর পুলিশ প্রধান মার্ক স্যান্ডার্স এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ধারণা করা হচ্ছে এটি ইচ্ছাকৃত হত্যাকাণ্ড। হামলার উদ্দেশ্য জানা যায়নি। তিনি জানান, হামলাকারী টরোন্টোর উপশহর রিচমন্ড হিলের অ্যালেক মিনাসিয়ান সম্পর্কে পুলিশের কাছে পূর্ব কোনো অপরাধমূলক তথ্য নেই।

এক টুইটার বার্তায় কানাডার জননিরাপত্তা মন্ত্রী রালফ গুডেল জরুরি সেবাদানকারী সংস্থাগুলোকে ধন্যবাদ জানিয়ে বলেছেন, এটি একটি ভয়ংকর হামলা। কানাডার ইতিহাসে অন্যতম সহিংস এ হামলার ঘটনাকে দেশটির প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো বেদনার্ত ও অবিবেচক হামলা বলে অভিহিত করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টরোন্টো,কানাডা,গাড়িচাপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist