reporterঅনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল, ২০২৪

প্রথমবারের মতো চাঁবিপ্রবিতে অনুষ্ঠিত হবে গুচ্ছ ভর্তি পরীক্ষা 

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (চাঁবিপ্রবিতে) অস্থায়ী ক্যাম্পাসে প্রথমবারের মতো গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ নিয়ে পরীক্ষার প্রাথমিক সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়টি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে আগামী ২৭ এপ্রিল) ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট এবং ১০ মে ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ‘এ’ ইউনিটে ২৯৫ জন, ‘বি’ ইউনিটে ২৯৬ জন ও ‘সি’ ইউনিটে ১৭৮ জন পরীক্ষার্থী অংশ নেবে।

পরীক্ষার আগে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনকৃত মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়ে আসন বিন্যাস সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে। এছাড়া প্রয়োজনীয় সব তথ্য জিএসটি এর ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) পাওয়া যাবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও চাঁবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার বলেন, আমি উপাচার্য হওয়ার পর গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল উপ-কমিটির কনভেনার হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছি। বিগত দিনগুলোতে আমার ক্যাম্পাস ছিল না, পরীক্ষা নেওয়ার পরিবেশ ছিল না। বর্তমানে অস্থায়ী ক্যাম্পাসে পরীক্ষা নেওয়ার মত জায়গা হয়েছে। এখন আমরা পরীক্ষায় নিরাপত্তা দিতে সক্ষম। তাই এ বছর আমি গুচ্ছের কেন্দ্রীয় কমিটির কাছে আবেদন করি পরীক্ষা নেওয়ার অনুমতির জন্য। কমিটি সেটি গ্রহণ করে।

তিনি বলেন, এ বছর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য পরীক্ষার কারণে চাঁদপুরে বসবাসকারী শিক্ষার্থীদের সুবিধা হল। প্রথম উপাচার্য হিসাবে আমার তত্ত্বাবধানে গুচ্ছ ভর্তি পরীক্ষা চাঁদপুরে শুরু হওয়ায় আমি আনন্দিত। এটি ইতিহাসের অংশ হয়ে থাকবে।

উল্লেখ্য, এবার দেশের ২৪টি বিশ্ববিদ্যালয় জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close