ঢাবি প্রতিনিধি

  ২৭ ডিসেম্বর, ২০১৮

ঢাবিতে প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে ‘ইনোভেশন ইন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি’ শীর্ষক ২ দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বহস্পতিবার সকালে এ সম্মেলন শুরু হয়।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। পরবর্তী প্রজন্মের জন্য বিজ্ঞান, প্রকৌশল এবং টেকনোলজি এই প্রতিপাদ্যকে সামনে রেখে সম্মেলনের আয়োজন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং আইইই বাংলাদেশ শাখার চেয়ার অধ্যাপক ড. সেলিয়া শাহনাজ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য আখতারুজ্জামান টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে প্রকৌশল ও প্রযুক্তি বিষয় অত্যাধুনিক গবেষণ কার্যক্রম পরিচালনার জন্য পেশাজীবী, শিক্ষাবিদ ও গবেষকদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের গবেষকদের যথাযথভাব গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে। এই সম্মেলন গবেষকদের মধ্যে সম্পর্ক আরও সুদৃড় করবে এবং শিক্ষাবিদ ও শিল্পপতিদের জন্য একটি 'কমন প্ল্যাটফর্ম' তৈরি করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান ও তাইওয়ানের শিক্ষক ও গবেষকগণ এই সম্মেলনে অংশগ্রহণ করছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,আন্তর্জাতিক সম্মেলন,প্রকৌশল ও প্রযুক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close