ঢাবি প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

ঢাবি অধিভুক্ত ৭ কলেজে প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক সম্মান ও পাস কোর্সে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মঙ্গলবার অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রক্রিয়ার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সাত কলেজ সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক আবু তালেব, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ৯ নভেম্বর শুক্রবার, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর এবং বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫শ’টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬শ’ ৩০টি এবং বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২শ’ ১০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে- ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

মঙ্গলবার বিকাল ৫টা থেকে শিক্ষার্থীরা www.7collegedu.com ওয়েবসাইট ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন এবং বিস্তারিত তথ্য এই ওয়েবসাইটে পাওয়া যাবে। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,৭ কলেজ,প্রথম বর্ষ,ভর্তি আবেদন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close