তহিদুল ইসলাম, জাবি

  ২৬ জুলাই, ২০১৮

জাবিতে শিক্ষকদের অবরোধ তৃতীয় দিনে

বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানসহ ৬ দফা দাবিতে টানা তৃতীয় দিনের মতো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছেন আওয়ামীপন্থি শিক্ষকদের একাংশ।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে অবরোধ শুরু করে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। অবরোধ চলবে বিকাল ৪টা পর্যন্ত। তাদের অন্য দাবিগুলো হলো—শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল নির্বাচন ও জাকসু নির্বাচন।

এ বিষয়ে শিক্ষক সংগঠটির যুগ্ম সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম তালুকদার (তারেক রেজা) বলেন, আমরা আমাদের দাবি পূরণে আমাদের অবরোধ কর্মসূচী পালন করছি। আজ সংগঠনের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এদিকে আজ অনুষ্ঠিত হওয়া প্রবেশিকা অনুষ্ঠান প্রতিহতের ঘোষণা থেকে সরে এসেছে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ। তবে অনুষ্ঠান বর্জন করেছেন তারা।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষকদের অবরোধ,জাবি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist