মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

  ১৬ অক্টোবর, ২০১৭

ইয়াবা বিক্রি নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

৩১ রাউন্ড গুলি,৯ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ,আটক ১৫

মহম্মদপুর উপজেলার কালিশংকরপুর এলাকায় মাদক বিক্রয়ে বাঁধা দেওয়ায় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত ১০ জনকে মাগুরা সদর ও মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ উভয়পক্ষের ১৫ জনকে আটক করেছে। গুরুতর আহত ওবায়দুরের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ ৩১ রাউন্ড গুলি, ৯ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেন। এলকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই এলকার এক বৃদ্ধা জানান, পলাশবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো: রবিউল ইসলাম তার লোকজন দিয়ে দীর্ঘদিন ধরে পুলিশের আড়ালে মাদক ব্যাবসা চালিয়ে আসছিলেন । চেয়ারম্যান সমর্থকদের এলাকায় প্রকাশ্যে বা গোপনে মাদক বিক্রয়ে কয়েকদফা নিষেধ করেন স্থানীয় পলাশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন। এ নিয়েই উভয়ের মধ্যে কয়েক মাস যাবৎ মনোমালিন্য চলে আসছিল। কিন্তু তার বাধা উপেক্ষা করেই ইয়াবার মাদক চালিয়ে যাচ্ছিলেন চেয়ারম্যানের সংঘবদ্ধ লোকজন।

শনিবার রাত ১০ টার দিকে গোলজার মিয়া বাড়ি ফেরার সময় কালিশংকরপুর ব্রীজের নিকট রবিউলের সমর্থকদের আগত মাদক সেবীদের নিকট মাদক বিক্রয় করতে দেখে। এসময় তিনি তাদের নিষেধ করলে মাদক বিক্রেতাদের সাথে বাকবিতন্ড হয়। এ ঘটনার জের ধরে সোমবার সকালে রবিউল চেয়ারম্যানের শতাধিক সমর্থক ঢাল-সরকি,রামদা,ছ্যানদা নিয়ে গোলজারের বাড়িতে অতর্কিতভাবে হামলা চালায়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এসময় তারা ৪০ রাউন্ড গুলি এবং টিয়ার সেল নিক্ষেপ করেন।

গুরুতর আহতদের মধ্যে ওবায়দুর (২৫) ও ওলিয়ার (৫০) কে মাগুরা সদর হাসপাতাল এবং জাহিদ (৩০), শামিম (২৩), নুর ইসলাম (৩২), শাহজালাল (৩৫), ওহিদার(৩৮) ,এনামুল (২২), হাবিবুর (৩৫),নাজমুল (২৮) কে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ উভয়পক্ষের ৫ জনকে আটক করেছে।

এ ব্যাপারে পলাশবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলজার হোসেন বলেন, ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম তার লোকজন দিয়ে রাস্তায় দাড়িয়ে মাদক বিক্রয় করায় বাঁধা দেওয়ায় তার বাড়িতে অতর্কিকভাবে হামলা করে চেয়ারম্যানের সমর্থকরা। পলাশবাড়িয়ার চেয়ারম্যান রবিউল ইসলামের সঙ্গে তার মুঠোফোনে (০১৭১৮-২০৯৬৩১) একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। মাগুরা সদর হাসপাতালের আরএমও ডা: মোক্তাদীর হোসেন বলেন, আহতদের মধ্যে ওবায়দুরের অবস্থা আশংকাজনক।

মহম্মদপুর থানার ওসি মো: তারীকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন পরিস্থিতি শান্ত রয়েছে পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে পুলিশ কয়েকজনকে আটক করেছে ।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুই পক্ষের সংঘর্ষ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist