এস.এইচ.এম. তরিকুল, রাজশাহী

  ২২ ফেব্রুয়ারি, ২০২১

মরদেহ আটকিয়ে চাঁদা দাবি, আটক ৭

রাজশাহী মহানগরীর সিডিএম হাসপাতালে মরদেহ আটকিয়ে চাঁদা দাবির অভিযোগে সিন্ডিকেট চক্রের সাত সদস্যকে আটক করা হয়েছে। আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধের কথা স্বীকার করেছেন। এরপর তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থাগ্রহণ শেষে আদালতের মাধ্যমে রাজশাহী কারাগারে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস সোমবার দুপুরে জানান, নগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর সিডিএম হসপিটালের আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকাল ৩টার দিকে জয়নাল আবেদীন নামে এক ব্যক্তি মারা যান। নিহতের বাড়ি মেহেরপুর জেলায়। এরপর মৃতের স্বজনরা তাদের নিজস্ব অ্যাম্বুলেন্সে লাশটি উঠানোর সময় তা আটকিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে মরদেহবাহী মাইক্রোবাস চক্রের দুই সদস্য আবদুল্লাহ ও রাজন।

চক্রটির সদস্যরা বলেন, এখান থেকে কোনো মরদেহ নিজ এলাকায় নিয়ে যেতে হলে তাদের মাইক্রোবাসে করেই নিয়ে যেতে হয়। নয়তো, তাদের মরদেহ বহনকারী মাইক্রো সমিতিকে ১০ হাজার টাকা চাঁদা দিতে হয়। পরে বাধ্য হয়ে মৃত ব্যক্তির স্বজনরা আরএমপির গোয়েন্দা শাখায় (ডিবি) অভিযোগ করেন। এরপর আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বিষটি অবগত হয়ে দ্রুত ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন।


আরও পড়ুন : পাপুলের সংসদ সদস্য পদ শূন্য ঘোষণা


পরে মৃতের স্বজনদের দেয়া তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার লক্ষীপুর প্যারামেডিকেল রোডের মৃত মোসলেম খানের ছেলে আবদুল্লাহ (৩২) ও দাসপুকুর বৌবাজার এলাকার মৃত রবিউল ইসলামের ছেলে রাজনকে (৩৫) ডিবি শাখা আটক করে। এরপর আটকদের দেয়া তথ্যের ভিত্তিতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল, বেসরকারি হাসপাতাল এবং ক্লিনিক থেকে লাশ বহনকারী গাড়ির সংঘবদ্ধ চাঁদাবাজ ও দালাল চক্রের আরও পাঁচ সদস্যকে আটক করা হয়।

আটক অপর পাঁচজন হচ্ছেন—বাদশা (৪০), এমদাদুল হক (৪০), বিপ্লব (৫০), জাহিদ হাসান (২৬) ও জানারুল ইসলাম (২৮)। তাদের বাড়ি রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায়।

আরএমপির মুখপাত্র জানান, রাজশাহীর এই মরদেহবাহী মাইক্রোবাস চক্রের হাতে দীর্ঘ দিন থেকে জিম্মি হয়ে আছে সাধারণ মানুষ। তবে সুনির্দিষ্ট অভিযোগ না পাওয়ায় তারা ধরা পড়তো না। তবে এমন অভিযোগ পাওয়া মাত্রই তাদের আটক করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আটক,চাঁদা দাবি,রাজশাহী,দালাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close