নিজস্ব প্রতিবেদক

  ১৯ মে, ২০২০

রাজধানীতে বেড়েছে ছিনতাই-ডাকাতি

করোনার লকডাউনে রাজধানীতে বেড়েছে ছিনতাই, ডাকাতি। দিনে দুপুরে প্রধান সড়কে ছিনতাইয়ের কবলে পড়ছেন সাধারণ মানুষ।

পুলিশ বলছে, লকডাউনের কারণে রাজধানী ফাঁকা থাকায়, বেড়েছে ছিনতাইয়ের প্রবণতা। তবে আসছে ঈদ ও সার্বিক নিরাপত্তার কথা মাথায় রেখে বাড়ানো হয়েছে টহল। তবে, কমেছে অন্য অপরাধ। রাজধানীর ৫০টি থানায় গত কয়েক মাসে তুলনামূলক মামলা কমেছে, ৮৩ শতাংশ।

সোহরাওয়ার্দী হাসপাতালের চিকিৎসক ফারিয়া মরিয়ম। লকডাউনের মাঝে, রাজধানীর শিশুমেলার সামনের সড়কটিতে, ছিনতাইয়ের কবলে পড়েন। সবকিছু হারিয়ে দিশাহারা করোনাকালে মানুষকে সেবা দেওয়া মানুষটি। শুধু ফারিয়া নন। করোনার লকডাউনের এই সময়টাতে রাজধানীতে ছিনতাই এর ঘটনা ঘটেছে আরো অনেক। বেশিরভাগ রাস্তায় মানুষজন কমে যাওয়ায় বাড়ছে ছিনতাই।

এছাড়া পিপিই পড়ে চিকিৎসক অথবা পুলিশ পরিচয়ে বাসায় ঢুকে ডাকাতির অভিযোগও আছে অনেক। আইনশৃঙ্খলা বাহিনী বলছে, ফাঁকা ঢাকায় ছিনতাই তৎপরতার বিষয়টি মাথায় রেখে বাড়ানো হয়েছে পুলিশের টহল।

পরিসংখ্যান বলছে, করোনাকালে ছিনতাই কিছুটা বাড়লেও কমেছে অন্যান্য অপরাধ। রাজধানীর ৫০টি থানায় গত তিন মাসে মামলার সংখ্যা কমেছে ৮৩ শতাংশ। গত ফেব্রুয়ারিতে ২ হাজার ১৩১টি ও মার্চে হয় ২ হাজার ৫৫টি মামলা। লকডাউনের পর এপ্রিলে ৩৪৯ আর চলতি মাসে ১৭ তারিখ পর্যন্ত মামলার সংখ্যা ৪০০-এর মতো।

ডিএমপি জানিয়েছে, ঈদ ঘিরে রাজধানীতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। জাতীয় ঈদ জামাত না হলেও, এলাকার মসজিদে মসজিদে থাকবে পুলিশি পাহারা। ঈদে রাজধানীর প্রধান সড়ক ও গলিতে গলিতে পুলিশের বিশেষ টহল টিম থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছিনতাই,ডাকাতি,রাজধানী,অপরাধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close