reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০১৮

শাহজালালে ৩১৮ কার্টন সিগারেট জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৩১৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কাস্টমস হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম।

তিনি জানান, জব্দকৃত সিগারেট মন্ড, ডানহিল ও ব্যানসন ব্র্যান্ডের। মঙ্গলবার মধ্যরাতে কুয়েত-ঢাকাগামী ফ্লাইট যোগে যাত্রী শাহাদাত হোসেন (২৮) ও সোহেল (৩৩) শাহজালালে আসেন। উভয় যাত্রীই দুবাই থেকে কুয়েত হয়ে ঢাকায় আসেন।

সাইদুল জানান, আমদানি নীতি অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) এড়াতে এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জব্দ করা সিগারেটের মূল্য শুল্ককরসহ প্রায় ১৯ লাখ আট হাজার টাকা। এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিদেশি সিগারেট,ঢাকা কাস্টমস হাউস,হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist