পটুয়াখালী প্রতিনিধি

  ১৮ সেপ্টেম্বর, ২০১৯

দশমিনা সড়ক ভেঙে খালে

কালাইয়া বন্দরে যান চলাচল বন্ধ

পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের সরকারি আবদুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজসংলগ্ন খালের ওপর নির্মিত ব্রিজের সংযোগ সড়ক ভেঙে খালে পড়ে গেছে। এতে করে বাউফল উপজেলার কালাইয়া বন্দরের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সদরের সরকারি দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের পেছন থেকে সরকারি আবদুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ পর্যন্ত দীর্ঘদিন ধরে ভাঙন অব্যাহত ছিল। এই ভাঙনের ধারাবাহিকতায় গত রোববার সকালে ওই কলেজসংলগ্ন খালের ওপর নির্মিত ব্রিজের পিচ ঢালাইয়ের পাকা সংযোগ সড়কসহ পাঁচ ফুট সড়ক ভেঙে খালে পড়ে যায়। এতে করে ওই কলেজ ও বাঁশবাড়িয়া ইউনিয়নের সঙ্গে দশমিনা সদর ইউনিয়নসহ পাশের বাউফল উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে সব ধরনের যান চলাচল। বাউফল উপজেলার কালাইয়া বন্দরের থেকে মালবাহী যান চলাচলও বন্ধ রয়েছে। বন্ধ হয়ে গেছে বন্দরের সঙ্গে পণ্য আমদানি-রফতানি। ভোগান্তিতে পড়েছেন স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ পথচারীরা। দশমিনা সদর ইউনিয়নের সঙ্গে বাঁশবাড়িয়া ইউনিয়নের যোগাযোগের বিকল্প সড়কটিও বেহাল হওয়ায় সম্পূর্ণ সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা। দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

পটুয়াখালী সড়ক ও জনপদের প্রকৌশলী মো. নাজিমের মুঠোফোনে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ না করায় এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ্রা দাস জানান, তাৎক্ষণিকভাবে সড়ক যোগাযোগের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close