ক্রীড়া ডেস্ক

  ২৪ ডিসেম্বর, ২০১৮

শীর্ষে থেকেই বছর শেষ বার্সার

এবার বড়দিনের উৎসবটা দুর্দান্তই কাটবে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেদের। সঙ্গে নতুন বছরের ছুটিটাও। উয়েফা চ্যাম্পিয়নস লিগ তো বটে, স্প্যানিশ লা লিগায়ও পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই বছরটা শেষ করেছে বার্সেলোনা। পরশু ন্যু-ক্যাম্পে মেসি ও উসমানে ডেম্বেলের গোলে সেল্টা ভিগোর বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে কাতালানরা।

এই জয়ে ১৭ ম্যাচ শেষে ৩৭ পয়েন্ট নিয়ে সিংহাসন ধরে রেখেছে বার্সা। অন্যদিকে ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদও বছর শেষ করেছে জয় নিয়ে। ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটোনোতে আন্তনিও গ্রিজম্যানের একমাত্র গোলে এস্পানিওলকে হারিয়েছে কোচ ডিয়েগো সিমিওনের দল।

ন্যু-ক্যাম্পকে পরশু প্রথমে উল্লাসে ভাসান ডেম্বেলে। ১০ মিনিটে বাঁ-পায়ের শটে প্রতিপক্ষের গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরাসি ফরওয়ার্ড। প্রথমার্ধের শেষ মিনিটে জর্ডি আলবার পাস থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন কোচ এরনেস্তো ভালভার্দের প্রাণভোমরা মেসি। এই নিয়ে লা লিগায় ১৭ ম্যাচে ১০ অ্যাসিস্ট ও ১৫ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতাদের শীর্ষে আছেন আর্জেন্টাইন ফরওয়ার্ড। গত মৌসুমেও ৩৪ গোলে নিয়ে লা লিগার গোল্ডেন বুট জিতেছিলেন মেসি।

শীর্ষে থেকে বছর শেষ করতে পারায় ক্লাবের ওয়েবসাইটে সন্তুষ্টি প্রকাশ করেছেন কোচ ভালভার্দে। বার্সা কোচ বলেন, ‘লক্ষ্যটা ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে বছর শেষ করা, এই রাউন্ডের ম্যাচগুলো শুরু হওয়ার আগেও আমরা একই ব্যবধানে ছিলাম, তাই আমি খুশি।’

অবশ্য সংবাদ সম্মেলনে ভালভার্দে মেনে নেন, দ্বিতীয়ার্ধে বার্সার ছন্দহীনতার বিষয়টা। জয় পেলেও পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে সুযোগ তৈরি করা আমাকে সন্তুষ্ট করেছে। আপনি যদি কোনো গোল হজম না করেন, তা হচ্ছে জয়ের সবচেয়ে সহজ রাস্তা। কিন্তু আমাদের লক্ষ্য এটা ছিল না। আমাদের লক্ষ্য প্রতিপক্ষের গোলমুখে বিপদ তৈরি করা।’

ফলাফল

বার্সেলোনা ২-০ সেল্টা ভিগো

অ্যাট. মাদ্রিদ ১-০ এস্পানিওল

অ্যাথ. বিলবাও ১-১ ভায়োদোলিদ

রিয়াল বেটিস ১-১ এইবার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close