সাদিয়া জাহান

  ১৩ ডিসেম্বর, ২০১৯

বিজয়ের রঙে নিজেকে রাঙান

ডিসেম্বর আমাদের বিজয়ের মাস। বিজয় মানেই আনন্দ। আর বিজয় দিবসের রছ বলতে মূলত লাল সবুজকেই বোঝায়। তাই বিজয় দিবসের ফ্যাশনে প্রাধান্য পায় লাল আর সবুজ এই দুটি রছ। আর কোনো রঙের ছোঁয়া থাকুক বা না থাকুক এই লাল সবুজ রছ ছাড়া বিজয় দিবসের ফ্যাশন একেবারেই বেমানান। তাই দিনটিতে সাজুন নিজের মতো করে। শাড়ি, পাঞ্জাবি, শার্ট, কুর্তা, ফতুয়া, যেটাই পরুন না কেন, লাল সবুজকে প্রাধান্য দিন। নগরীর ফ্যাশন হাউসগুলো এই দিবস মাথায় রেখে আলাদাভাবে তৈরি করেন বাহারি ধরনের পোশাক। তবে বিজয় দিবসে পোশাকের রং লাল-সবুজ বা লাল-সাদার মধ্যেই সীমাবদ্ধ থাকে। কোনোটা হয়তো একটু গাঢ় আর কোনোটা হালকা। এসব বিশেষ দিনের পোশাকের ডিজাইনে বিশেষ মোটিফ ব্যবহার করা হয়, যেমন পতাকার ডিজাইন, শাপলা ফুল, স্মৃতিসৌধ। বিজয় দিবসের পোশাকের পসরা সাজানো হয়েছে বিভিন্ন শপিং মলগুলোতে। দামটাও বেশ হাতের নাগালে। তাই এই বিশেষ দিন উদ্যাপনে আজই পছন্দের পোশাকটি কিনে নিন।

নারীদের ফ্যাশন

এই দিনে নারীরা সাধারণত লাল সবুজ শাড়ি পরতে থাকেন। শীত ও ফ্যাশন মাথায় রেখে ব্লাউজ পরতে পারেন লম্বা হাতার। অথবা একটি রঙের শাড়িতে নিজেকে সাজিয়ে জড়িয়ে নিতে পারেন পছন্দের লাল সবুজ শাল দিয়ে। যারা শাড়ি পরতে স্বাচ্ছন্দ্যবোধ করেন ন­ তারা সালোয়ার-কামিজ অথবা লম্বা ধরনের কুর্তা পরে নিন নিজের পছন্দের ডিজাইনের। কামিজ বা কুর্তার সঙ্গে গায়ে জড়াতে পারেন শাল। মেকআপের মাঝেও ধরে রাখুন বিজয়ের রং। শাড়ির সঙ্গে কপালে বড় লাল টিপ, লাল, সবুজ পুঁথির মালা, হাত ভর্তি চুড়ি এবং লিপস্টিকের রঙে নিজেকে রাঙিয়ে নিন বিজয়ের রঙে।

পুরুষের ফ্যাশন

আজকাল যেকোনো বড় ফ্যাশন হাউস থেকে শুরু করে ছোটখাটো দোকান সবগুলোতেই বিজয় দিবসের জন্য ছেলেদের নানা পোশাক পাওয়া যায়। টি-শার্ট, ফতুয়া, পাঞ্জাবিতে থাকে লাল সবুজ রঙের ছোঁয়া, বিজয়ের ডিজাইন। পছন্দ অনুযায়ী বেছে নিন নিজের

পোশাকটি। সঙ্গে রাখতে পারেন লাল-

সবুজ শাল।

শিশুদের ফ্যাশন

বিজয়ের উল্লাসে সবচেয়ে বেশি উল্লাসিত হয় শিশুরা। তাদের জন্য তো একটি পোশাক চাই-ই চাই। শিশুদের ফ্যাশনে আধিক্য পায় লালের ব্যবহার। নিজের সন্তানকে রাঙিয়ে তুলুন লাল বা লাল সবুজের মিশ্রণের ভালোবাসায়। এর সঙ্গে হাতে দিতে পারেন আমাদের পতাকার প্রতিকৃতি। ছোট হাতে বেশ সুন্দর মানিয়ে যাবে। এ ছাড়া বিজয় দিবসের দিন কিছু শিল্পী গালে ও শরীরের বিভিন্ন জায়গায় পতাকা এঁকে দেন রং দিয়ে। ইচ্ছা করলে একটি পতাকাও আঁকিয়ে নিতে পারেন নিজের ও নিজের সোনামণির গালে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close