সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৬ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জ

বিনামূল্যে বিকলঙ্গদের অপারেশন করলো বিদেশি চিকিৎসক 

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জে হাঙ্গেরির প্লাস্টিক সার্জন ডা. গ্রেগ পাটাকির নেতৃত্বে ১৪ জন বিদেশি চিকিৎসক বিনামূল্যে বিকালঙ্গদের চিকিৎসা প্রদান করেছেন। গত ১৫ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত কামারখন্দ খোকন মেমোরিয়াল হসপিটালে আগুনে বা এসিডে পোড়া, আঘাতের কারণে ও জন্মগত বিকৃত বা বিকালঙ্গদের এই সেবা দেওয়া হয়।

জানা গেছে, সিরাজগঞ্জ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সার্বিক তত্বাবধানে ও হাঙ্গেরির একশনস্ ফর ডিফেন্সলেস পিপলস ফাউন্ডেশনের ওই সার্জারি দলটি অপারেশন করেন। শেষ দিন পর্যন্ত ডা. গ্রেগ পাটাকির নেতৃত্বে মোট ৮৩ জন বিকলাঙ্গ রোগীর রিকন্সট্রাক্টিভ সার্জারী ও দুই শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন।

চিকিৎসক বৃন্দ শুক্রবার সকালে সিরাজগঞ্জ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতের সিরাজগঞ্জ পৌরসভাধীন এস এস রোডের বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় অধ্যাপক ডা. মিল্লাত, মিসেস সারিতা মিল্লাত ও মিল্লাত দম্পত্তির কনিষ্ঠ ছেলে ডা. ফাবিয়ান মিল্লাত হাঙ্গেরির সার্জারি দলকে ধন্যবাদ জানান ও শুভেচ্ছা স্মারক প্রদান করেন। আগত অতিথিবৃন্দকে আগামীতে আবারও সিরাজগঞ্জে এসে মানুষকে চিকিৎসা প্রদানের জন্য অনুরোধ জানান। ভবিষ্যতে সুযোগ ও অনুমতি পেলে আবারও চিকিৎসা সেবা প্রদানের জন্য বাংলাদেশে আসবেন বলে জানান ডা. গ্রেগ পাটাকি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,,হাঙ্গেরির প্লাস্টিক সার্জন,,ডা. গ্রেগ পাটাকি,,সিরাজগঞ্জ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন,
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close