জীবনযাপন ডেস্ক

  ০৭ সেপ্টেম্বর, ২০১৮

শরতের সাজে সাজুন

বাংলার প্রকৃতিতে এখন শরৎ। আর শরৎ মানেই শুভ্রতা। তাইতো আমাদের দিনগুলো শুরু হোক শরতের শুভ্র সাজে। পোশাকে সাদার ছোঁয়া আর সাজে চাই পরিপাটি ভাব। হালকা মেকআপের এই লুকে আপনি হয়ে উঠবেন অসাধারণ। শুভ্র শরৎ সাজের মেকআপ করতে চাইলে বিউটিশিয়ান ফারনাজ আলমের টিপসগুলো একবার দেখে নিতে পারেন-

সাজে শুভ্রতা : প্রথমে মুখ ভালো করে ধুয়ে এক টুকরো বরফ ঘষে নিন। এতে গরমে মুখ ঘামাবে না। এবার সামান্য লিকুইড ফাউন্ডেশন হাতে নিয়ে একটি বাফিং ব্রাশ দিয়ে বেইজ করে নিন। ব্রাশ দিয়ে এমনভাবে ফাউন্ডেশন ব্লেন্ড করে দিন যাতে ত্বকের সঙ্গে মিশে যায়। চোখের নিচের কালো দাগের জন্য সামান্য কনসিলার লাগাতে পারেন। পাফ ভিজিয়ে মুখে হালকাভাবে প্যানকেক দিয়ে বেইজটা ভারী করে নিন। এতে মেকআপটা ভালোভাবে সেট হবে।

সবশেষে ফিনিশিং পাউডার দিয়ে পুরো মেকআপ সেট করে নিন। থিক একটি ব্রাশ দিয়ে মুখে ভালো করে পাউডার ব্লেন্ড করে দিন। ডার্ক ব্রাউন কালার কন্টোরিং পাউডার দিয়ে দুই পাশের গালে কন্টোরিং করে নিন। চিক ও কানের মাঝখান থেকে একটু নিচ পর্যন্ত টেনে কন্টোরিং করে নিন। এবার দুই চিকে ব্রাউন কালার ব্লাশন দিন। ব্লাশন ব্রাশ দিয়ে ভালোভাবে সমান পরিমাণ ব্লাশন ব্যবহার করুন। চোখে প্রথমে হালকা ব্রাউন কালার আইশ্যাডো দিন।

এবার আইলিডের ওপর গোল্ডেন আইশ্যাডো ভালো করে ব্লেন্ড করে নিন। সবশেষে হাইলাইটে সিমারি হোয়াইট কালার আইশ্যাডো দিন। চোখকে প্রমিনেন্ট করতে টেনে আইলাইনার ব্যবহার করুন। আপনি চাইলে আইল্যাশ ব্যবহার করতে পারেন। এবার গাঢ় করে মাশকারা দিন। ডার্ক ব্রাউন আইব্রো শ্যাডো বেছে নিন। চিকন ব্রাশের সাহায্যে এই আইব্রো শ্যাডো দিয়ে আইব্রো শেপ করে নিন। স্কিন কালার লিপলাইনার দিয়ে ঠোঁট ভালো করে একে নিন। এবার ঠোঁটে স্কিন কালার লিপস্টিক দিন। সবশেষে সামান্য সিমারি গোল্ডেন লিপগ্লস দিন। সামনের দিকে একপাশ সিঁথি করে চুল হালকা পাফ করে নিন। এবার পেছনের চুলগুলো চিকন বেণী করে পেঁচিয়ে খোঁপা করে নিন। দেখতে ভালো লাগবে।

শরতের সাজে শাড়িই বেশ ভালো মানায়। একরঙা সাদা বা অফ-হোয়াইট শাড়ি

বেছে নিতে পারেন। দেখতে মন্দ লাগবে না। তাবে ব্লাউজটা হওয়া চাই একটু

গর্জিয়াস। মনে রাখবেন, শাড়ির সৌন্দর্যটা পুরোপুরি নির্ভর করছে ব্লাউজের কাটিং এবং ডিজাইনের ওপর। ভারী কাজের একটি ব্লাউজ শাড়িকে আরো বেশি গর্জিয়াস করে তোলে। তবে আপনার শাড়ি যদি গর্জিয়াস হয় তাহলে সিম্পল ব্লাউজ পরলে বেশি ভালো লাগবে। চাইলে সিøভলেস ব্লাউজ পরতে পারেন।

মানাবে ভালো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close