নিজস্ব প্রতিবেদক

  ১৭ আগস্ট, ২০১৭

মেরুদন্ড সোজা রাখতে হবে

কলাম লেখক বিভু রঞ্জন সরকার বলেন, স্থানীয় সরকারের নির্বাচনসহ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশনকে তাদের মেরুদন্ড সোজা করে নির্বাচন পরিচালনা করতে হবে। কেননা মেরুদন্ডহীন কমিশন কেউ দেখতে চায় না। সাংবিধানিকভাবে তাদের নির্বাচন পরিচালনার ক্ষমতা দেওয়া রয়েছে। কাজের মাধ্যমে সেটার প্রমাণ দিতে হবে কমিশনকে।

গণমাধ্যমের সঙ্গে সংলাপে অংশ নিয়ে গতকাল বুধবার এই জ্যেষ্ঠ সাংবাদিক এসব কথা বলেন। ভোটারদের ভোটাধিকার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনে কে, কোন দল করে কিংবা কাকে কে পছন্দ করছে সেটা বিবেচ্য বিষয় নয়। ভোটাররা যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন তার ব্যবস্থা গ্রহণ করতে হবে কমিশনকে। ভোটের আগে-পরে সেই পরিবেশ তৈরি করতে হবে।

সংখ্যালঘু সম্প্রদায়ের বিষয়ে তিনি বলেন, সংখ্যালঘুদের শুধু ভোটগ্রহণের দিন নিরাপত্তা দিলে চলবে না। ভোটগ্রহণের আগে ন্যূনতম দুই থেকে তিন দিন আগে এবং ভোটগ্রহণের পর কয়েকদিন নিরাপত্তা দিতে হবে। কারণ ভোটের আগে ভোট দেওয়ার জন্য তাদের ওপর নির্যাতন ও জোর-জুলুম চালানো হয়। একইভাবে নির্বাচন পরবর্তীতেও তাদের ওপর নির্যাতন চালানো হয়। তাই সংখালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন ও জুলুম অত্যাচার বন্ধে কঠোর ও কঠিন পদক্ষেপ গ্রহণ করতে হবে সাংবিধানিক সংস্থা নির্বাচন কমিশনকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist