নিজস্ব প্রতিবেদক

  ১৭ জুলাই, ২০১৯

ঢামেকে মেয়র খোকন

এক দিনে ৫৮ ডেঙ্গু রোগী ভর্তি

রাজধানীতে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। গত সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮ জন ডেঙ্গু রোগী। গতকাল মঙ্গলবার দুপুর ৩টার দিকে এ কথা জানিয়েছেন ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন। তিনি বলেন, সোমবার হাসপাতালে ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৯ জনে।

এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের দেখতে গতকাল ঢামেক হাসপাতালে যান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় তিনি ডেঙ্গু আক্রান্ত রোগীদের খোঁজ-খবর নেন। এ কে এম নাসির উদ্দিন বলেন, শুরুতেই চিকিৎসাধীন অবস্থায় এক ডেঙ্গু রোগী মারা যান। সোমবার মারা গেছেন আরো একজন। এ নিয়ে ডেঙ্গুতে দুজন মারা গেছেন।

তিনি বলেন, নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে বিভিন্ন তলায় ও ওয়ার্ডে ডেঙ্গু রোগীরা ভর্তি আছেন। সেখানে তাদের পাশাপাশি অন্য রোগীরাও আছেন।

ঢামেক হাসপাতালের পরিচালক বলেন, রাজধানীর বিভিন্ন স্থান থেকে প্রতিদিনই ডেঙ্গু রোগীরা আসছেন। এ নিয়ে চিকিৎসকদের সঙ্গে দফায় দফায় কথা হচ্ছে, তারা রোগীদের চিকিৎসায় সর্বোচ্চ চেষ্টা করছেন।

রোগীদের খোঁজ নিতে ঢামেকে মেয়র খোকন : ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের খোঁজ নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। মঙ্গলবার বিকালে তিনি ঢামেক হাসাপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীদের দেখতে আসেন। এ সময় ঢামেকের ৭০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের সঙ্গে সরাসরি কথা বলে তাদের শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন তিনি।

পরিদর্শন শেষ সাংবাদিকদের উদ্দেশে মেয়র বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছে। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত নিশ্চিত করব। শুধু বাংলাদেশে না, পার্শ্ববর্তী দেশ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। কিন্তু আমরা বসে নেই। আমরা নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছি। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close