আন্তর্জাতিক ডেস্ক

  ২০ জানুয়ারি, ২০১৯

কলকাতায় সমাবেশ

বিজেপি উৎখাতের ডাক দিলেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বিজেপির দিন শেষ। এক্সপায়ারি ডেট এসে গেছে। আর নয় বিজেপি, ফিনিশ হবে চলতি বছরেই। গতকাল শনিবার কলকাতার ঐতিহাসিক ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিজেপিবিরোধী রাজনৈতিক দলের এক মহাসমাবেশে এ কথা বলেছেন মমতা ব্যানার্জি। এ সমাবেশে তিনি ভারতের শাসন ক্ষমতা থেকে বিজেপি উৎখাতের ডাক দিয়েছেন। মমতার ডাকে সাড়া দিয়ে এ সমাবেশে যোগ দেন ভারতের বিজেপিবিরোধী অন্তত ২২টি রাজনৈতিক দলের নেতা। আর এ সমাবেশকে ঘিরে কয়েক লাখ মানুষ জড়ো হয়েছিল ব্রিগেডে। কানায় কানায় পূর্ণ হয়ে গিয়েছিল এ মাঠ। সমাবেশে মমতা বলেছেন, মোদি সরকারের আয়ু শেষ। আগামী দিন আসছে নতুন সকাল। আর নয় এই বিজেপি সরকার। এ সরকার দেশ লুট করেছে। সাম্প্রদায়িকতার বীজ রোপণ করেছে। তাই বিজেপির সর্বনাশের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য সময় এসে গেছে। আজ বিরোধীরা ঐক্যবদ্ধ হয়েছে। তাই এবার জাগো দেশবাসী, জাগো মানুষ, জাগো বাংলা। উদ্ধার করো দেশকে বিজেপির হাত থেকে।

সমাবেশে এনসিপি নেতা শারদ পাওয়ার বলেন, এবার বিজেপিকে গঙ্গায় বিসর্জন দিতে হবে। ভারতে গড়তে হবে শক্তিশালী এক ধর্মনিরপেক্ষ সরকার। সংবিধানের ওপর হামলা হচ্ছে। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে আমাদের।

জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ বলেছেন, এ দেশে আর ধর্ম নিয়ে রাজনীতি বরদাশত করা হবে না। একজোট হয়ে লড়তে হবে আমাদের।

ভারতের সাবেক প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া বলেছেন, এ সমাবেশের মধ্য দিয়ে এটা প্রমাণিত হলো, এবার দেশে একটি শক্তিশালী জোট সরকার গঠিত হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেছেন, মোদি-অমিত শাহ জুটি দেশের জন্য বিপজ্জনক। এদের উৎখাত করতে হবে।

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বলেছেন, মোদিবিরোধী শক্তির এবার উত্থান হয়েছে। এবার আর তাকে দমন করা যাবে না। আসছে দেশে নতুন সরকার।

বিজেপির বিদ্রোহী সাংসদ ও সাবেক অর্থমন্ত্রী যশোবন্ত সিনহা বলেছেন, বিরোধিতা করলেই দেশদ্রোহী বলা হচ্ছে। এর বিরুদ্ধে লড়াইয়ের সময় এসে গেছে। লোকতান্ত্রিক জনতা দলের নেতা শারদ যাদব বলেছেন, নোট বাতিলের ফলে দেশের অর্থনৈতিক মেরুদন্ড ভেঙে পড়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close