নিজস্ব প্রতিবেদক

  ২৭ জুলাই, ২০১৮

সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য

বর্তমান ইসির অধীনেই ভোট সুষ্ঠু হবে : বার্নিকাট

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনেই আসন্ন নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে বলে আশা করছে যুক্তরাষ্ট্র। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের কাছে তার এই আশাবাদের কথা বলেন। যে কোনো আলোচনা-সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য বলেও মনে করেন বার্নিকাট।

গাজীপুর সিটি নির্বাচন নিয়ে বার্নিকাটের বক্তব্যের সমালোচনার বিষয়টি নজরে আনলে তিনি বলেন, এটাই তো গণতন্ত্রের সৌন্দর্য।

আলোচনা-সমালোচনা গণতন্ত্রের সৌন্দর্য।

যুক্তরাষ্ট্র আশা করেÑ বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই আসন্ন নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে এবং আসন্ন তিন সিটি নির্বাচনে সবার জন্য সমান সুযোগ যাতে থাকে তা নিশ্চিত করা হবে।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে বৈঠক করেন। বৈঠক প্রসঙ্গে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ জানান, মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট সিইসির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে এসেছিলেন। তিনি তিন সিটি করপোরেশন নির্বাচনের প্রস্তুতির বিষয়ে জানতে চেয়েছিলেন। বৈঠকে সিইসি তাকে জানান, তিন সিটি করপোরেশনেই এখন পর্যন্ত পরিস্থিতি ভালো আছে।

এ ছাড়া সম্প্রতি অনুষ্ঠিত খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে যেসব অনিয়মের অভিযোগ উঠেছিল সেসব বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হয়েছে সেটাও জানতে চেয়েছিলেন মার্কিন রাষ্ট্রদূত। জবাবে সিইসি জানিয়েছেন, অভিযোগগুলোর বিষয়ে তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, রাজশাহী, বরিশাল ও সিলেটÑ এই তিন সিটি করপোরেশনে আগামী ৩০ জুলাই ভোট হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist