নিজস্ব প্রতিবেদক

  ২১ জুন, ২০১৮

তিন সিটি নির্বাচন

মনোনয়ন কিনলেন লিটন বুলবুল কামরান আরিফসহ ২৩ জন

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগ এবং বিএনপির মনোনয়ন ফরম বিক্রি চলছে। গতকাল বুধবার পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষে মেয়র পদে লড়তে আটজন মনোনয়ন কিনেছেন। রাজশাহীতে মেয়র পদে আওয়ামী লীগের খায়রুজ্জামান লিটন, বরিশালে সাদিক আবদুল্লাহ, কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, খান আলতাফ হোসেন ভুলু ও মাহমুদুল হক খান মামুন এবং সিলেটে বদর উদ্দিন আহমেদ কামরান, আসাদ উদ্দিন ও মাহিউদ্দিন আহমদ সেলিম মনোনয়ন কিনেছেন। অন্যদিকে এই তিন সিটিতে মেয়র পদে বিএনপির মনোনয়ন কিনেছেন বর্তমান তিন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, আরিফুল হক চৌধুরী ও আহসান হাবিব কামালসহ ১৫ জন।

গতকাল বুধবার বেলা ১১টার দিকে ঢাকায় আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেন দলীয় নেতারা। লিটনের পক্ষে মনোনয়ন নেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। আর সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে দলীয় মনোনয়ন ফরম নেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল। সিলেটে নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বিকেলে ও সকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম দলীয় মনোনয়ন কেনেন।

লিটনের মনোনয়ন কেনার সময় এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী, সাম্যবাদী দলের মহানগর সাধারণ সম্পাদক মাসুদ রানা, মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজিব, উপ-প্রচার সম্পদক মীর ইশতিয়াক আহমেদ লিমন ও নির্বাহী সদস্য রবিউল ইসলাম রবি প্রমুখ। পরে এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ ধানমন্ডির ৩/এ সড়কে দলীয় কার্যালয়ে দুপুরে দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপের কাছে মনোনয়ন জমা দেওয়া হয়।

এদিকে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে মনোনয়ন ফরম নেওয়ার সময় ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকট তালুকদার মো. ইউনুস এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, গৌরনদীর পৌর মেয়র মো. হারিছুর রহমান হারিছ প্রমুখ। এ নিয়ে বরিশালে পাঁচজন দলীয় মনোনয়ন কিনলেন। সাদিক আবদুল্লাহ ছাড়া অন্যরা হলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বরিশাল জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান আলতাফ হোসেন ভুলু, বরিশাল মহানগর আওয়ামী লীগের সদস্য ও মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন ও ব্যবসায়ী আরেফিন মোল্লা।

গতকাল সকাল ১০টায় নয়াপল্টনের কার্যালয় থেকে সিলেটের আরিফুল হক চৌধুরী নিজেই তার মনোনয়ন নেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে থেকে। রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে দলের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বরিশালের মেয়র আহসান হাবীব কামালের পক্ষে দলের কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন মনোনয়ন কেনেন।

সিলেটে আরিফুল হক চৌধুরী ছাড়া মহানগর সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সহ-সভাপতি ও প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী এবং মহানগর নেতা ছালাহউদ্দিন রিমন মনোনয়ন কিনেছেন। সিসিক নির্বাচনে মেয়র পদে সিলেটের আঞ্চলিক নির্বাচন অফিস গতকাল বুধবার বিকাল পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৪ মেয়র প্রার্থী। গত মঙ্গলবার মনোনয়ন ফরম সংগ্রহ করেন নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুল কাইয়ুম জালালী পংকী। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১০৫ জন মনোনয়ন সংগ্রহ করেন। এর আগে গত সোমবার স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে মুক্তাদির আহমদ, এহসানুল হক তাহের, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের মনোনয়ন কেনেন।

সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশালে কামাল ছাড়াও দক্ষিণ জেলা সভাপতি এবায়দুল হক চাঁন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আফরোজা খানম নাসরিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ ও সাবেক ছাত্রদল নেতা আলী হায়দার বাবু মনোনয়ন নেন।

আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত। ২০১৩ সালে একই দিনে নির্বাচনে এই তিন সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের হারিয়ে বিএনপির প্রার্থীরা মেয়র নির্বাচিত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist