প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২২ মে, ২০১৮

মাদকবিরোধী অভিযান

এক রাতেই ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৯

সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানে সাত জেলায় ‘বন্দুকযদ্ধে’ ৯ জন নিহত হয়েছেন। গত রোববার রাতে ও গতকাল সোমবার ভোরে এসব ঘটনা ঘটে। টাঙ্গাইল, রাজশাহী, ঝিনাইদহ ও নরসিংদীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চারজন এবং চুয়াডাঙ্গা ও গাজীপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। এছাড়া যশোরে নিজেদের মধ্যে গোলাগুলিতে তিন মাদক কারবারি নিহত হয়েছেন বলে দাবি পুলিশের। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, নিহত সবাই এলাকার চিহ্নিত মাদক কারবারি। এর আগে গত শনিবার রাতেও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছয় জেলায় ছয়জন নিহত হন। আমাদের ব্যুরো, জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবরÑ

যশোর : যশোরে গতকাল ভোরে মাদক কারবারিদের মধ্যে গোলাগুলিতে তিনজন নিহত হয়েছেন। শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় ওই তিনজনের লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন শার্শার টেংরা গ্রামের আবদুর রহমানের ছেলে সিরাজুল ইসলাম (৩৫) ও মহিষাডাঙ্গা গ্রামের হারুন অর রশিদের ছেলে মুত্তাজুর রহমান মুন্না (৩৪) এবং চৌগাছার আন্দুলিয়া গ্রামের শফিকুল ইসলাম (৩৮)। এ নিয়ে গত তিন দিনে র‌্যাব ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাতজন নিহত হলেন।

কোতোয়ালি মডেল থানার ওসি এ কে এম আজমল হুদা জানান, রোববার রাত সাড়ে ৩টার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় মাদক ব্যবসায়ীরা নিজেদের মধ্যে গোলাগুলি করছেÑ এমন সংবাদ পায় পুলিশ। খবর পেয়ে পুলিশ ওই স্থান দুইটিতে যায়। এ সময় শেখহাটির নওয়াব আলীর খেজুর বাগান নামক স্থান থেকে দুইটি লাশ ও ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একইসঙ্গে খোলাডাঙ্গা মাঠের মধ্যে থেকে একটি লাশ ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে দুইটি পিস্তল ও গুলির খোসা পাওয়ার কথাও জানান তিনি। পরে পরিবারের লোকজন যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে এসে তাদের পরিচয় শনাক্ত করেন।

টাঙ্গাইল : ঘাটাইলের দেওলাবাড়ীতে গত রোববার মধ্যরাতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি আবুল কালাম আজাদ খান (৪২) নিহত হয়েছেন। তিনি ঘাটাইল উপজেলার পূর্ব পাকুটিয়া এলাকার মৃত আবদুর রহমান খানের ছেলে। র‌্যাবের দাবি আজাদের বিরুদ্ধে ছয়টি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, তিন রাউন্ড তাজা গুলি, ম্যাগাজিন, ১ হাজার বোতল ফেনসিডিল ও দেড় হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। আহতরা হলেন এএসআই (এবি) মো. ছামিদুল ইসলাম ও ল্যান্স নায়েক মো. আনিছুর রহমান।

টাঙ্গাইল র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর রবিউল ইসলাম জানান, রোববার রাত ২টার দিকে খবর আসে দেওলাবাড়ী এলাকার সাবেক সোহরাব চেয়ারম্যানের ইটভাটায় ৫ থেকে ৬ জন মাদক কারবারি অবস্থান করছে। পরে র‌্যাবের একটি দল সেখানে অভিযানে গেলে উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারীরা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা জবাব দেয়। পরে তারা পালিয়ে গেলে র‌্যাব ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে টাঙ্গাইল সদর হাসপাতালে নেয়। সেখানে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

রাজশাহী : পুঠিয়ার ক্ষুদ্র জামিড়া গ্রামে গত রোববার রাত ১২টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি লিয়াকত আলী মন্ডল (৪৫) নিহত হয়েছেন। তিনি নামাজগ্রাম গ্রামের জাক্কার আলী মন্ডলের ছেলে ও স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন। তার বিরুদ্ধে মাদক, চোরাচালান, অপহরণসহ ১১টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন, দুই রাউন্ড তাজা গুলি ও একটি গুলি খোসা, ৮২৩ পিস ইয়াবা, ১টি টর্চলাইট, ১টি তোয়ালে, ৪ পিস স্যান্ডেল, ১টি গ্যাস লাইট, ১টি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

গতকাল র‌্যাব-৫ জানায়, রোববার রাতে পুঠিয়ার বেলপুকুর এলাকায় মাদকবিরোধী অভিযানে গেলে মাদককারবারিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে গোলাগুলি থেমে গেলে লিয়াকত আলীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : নরেন্দ্রপুর গ্রামের মাঠে গত রোববার রাত ২টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি সবদুল ইসলাম নিহত হয়েছে। ঝিনাইদহ-৬ র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি গোলাম মোর্শেদ জানান, রোববার রাত ২টার দিকে মোটরসাইকেলে করে মাদক কারবারিরা মাদকের চালান নিয়ে যাচ্ছে এমন সংবাদে নরেন্দ্রপুর এলাকায় চেকপোস্ট বসায় র‌্যাব। পরে একটি মোটরসাইকেলে ২ থেকে ৩ জন লোক যাওয়ার সময় র‌্যাব তাদের থামতে সংকেত দিলে তারা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলি শেষে ঘটনাস্থলে সবদুলের লাশ উদ্ধার করা হয়। পরে নাইন এমএম পিস্তল, দুই রাউন্ড গুলি, ম্যাগাজিন, হেলমেট, ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা ও নগদ ১ হাজার ১০০ টাকা পাওয়া যায়।

কালীগঞ্জ থানার ওসি মিজানুর রহমান খান বলেন, নিহত সবদুলের লাশ স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

পলাশ (নরসিংদী) : ঘোড়াশাল খালিশারটেক এলাকায় গতকাল ভোরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইমান আলী (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি নিহত ইমান জেলার মাদক কারবার নিয়ন্ত্রণ করতেন। তার কাছে বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ ইয়াবা পাওয়া যায়। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মো. জসিম উদ্দিন জানান, ইমান আলী খালিশারটেক এলাকায় ইয়াবার চালান আদান প্রদান করছেনÑ এমন সংবাদে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ইমান আলী গুলিবিদ্ধ হন। বাকিরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় ইমান আলীকে পলাশ সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ইমান আলীর বাড়ি সদর উপজেলার নাগরিয়া কান্দি গ্রামে। তার মায়ের নাম মমতাজ বেগম। বাবার নাম মিলন মিয়া (সৎ বাবা)। তবে তার আসল বাবার নাম জানা যায়নি। তার পুরো পরিবারই মাদক কারবারে জড়িত।

চুয়াডাঙ্গা : জীবননগরের উথলী মোল্লাবাড়ি গ্রামের সন্নাসীপাড়া এলাকায় গত রোববার রাত সাড়ে ১২টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জোনাব আলী (৪০) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এ সময় আহত হন এএসআই মিলন, কনস্টেবল ওয়ালিদ ও জুয়েল। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, তিনটা ধারালো রামদা ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। নিহত জোনাব আলী উথলী ইউনিয়নের মালোপাড়া গ্রামের মহসিন আলীর ছেলে ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী।

পুলিশ জানায়, ভারত থেকে আসা ফেনসিডিলের চালান মোল্লাবাড়ি গ্রামের একটি জঙ্গলের ভেতরে ভাগবাটোয়ারা হচ্ছে এমন খবরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের উপস্থিতি পেয়ে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়লে পিছু হটে তারা। পরে পুলিশ জোনাব আলীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে।

জীবননগর থানার ওসি মাহমুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত জোনাব আলী পুলিশের তালিকাভুক্ত মাদক কারবারি।

টঙ্গী (গাজীপুর) : টঙ্গীর নিমতলী এলাকায় গতকাল ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি রনি ওরফে বস্তি রনি (২৮) নিহত ও পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। রনি এরশাদনগর এলাকার হাফিজ মিয়ার ছেলে। তার বিরুদ্ধে মাদক ও হত্যাসহ ১৩ থেকে ১৪টি মামলা রয়েছে।

টঙ্গী থানার ওসি মো. কামাল হোসেন জানান, রনিকে গ্রেফতারের পর নিমতলী এলাকায় অভিযানে গেলে মাদক কারবারিরা গুলি ছুড়ে তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে রনি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এ ঘটনায় এএসআই ওমর ফারুক ও আনোয়ার হোসেন আহত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist