reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জানুয়ারি, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে- ‘Innovation in Engineering and Technology (ICIET)’ শীর্ষক দু’দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক সম্মেলন ২৭ ডিসেম্বর বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলন উদ্বোধন করেন। এবারের সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘Science, Engineering and Technologies for Next Generation’.

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং আইইই বাংলাদেশ শাখার চেয়ার অধ্যাপক ড. সেলিয়া শাহনাজ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে প্রকৌশল ও প্রযুক্তি বিষয়ে অত্যাধুনিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য পেশাজীবী, শিক্ষাবিদ ও গবেষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের গবেষকদের যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে। এই সম্মেলন গবেষকদের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় করবে এবং শিক্ষাবিদ ও শিল্পপতিদের জন্য একটি কমন প্ল্যাটফর্ম তৈরি করবে বলে তিনি আশা প্রকাশ করেন। উল্লেখ্য, বাংলাদেশ, ভারত, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান ও তাইওয়ানের শিক্ষক ও গবেষকগণ এই সম্মেলনে অংশগ্রহণ করছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close