শেরপুর প্রতিনিধি

  ১৬ জুন, ২০১৯

সহিংসতা ঠেকাতে ব্যর্থতা

শেরপুরের নকলায় এবার ওসি প্রত্যাহার

শেরপুরের নকলায় জমিসংক্রান্ত বিরোধে ডলি নামের এক মহিলাকে গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন এবং গর্ভপাতের ঘটনা ঘটেছে। এ হিংসাত্মক ঘটনা ঠেকাতে দায়িত্ব পালনে ব্যর্থতার কারণে এবার নকলা থানার ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহারের এই আদেশ আগামী ১৮ জুন নকলা উপজেলা নির্বাচনের পর কার্যকর হবে বলে জানা গেছে।

অতিরিক্ত পুলিশ সুপার শেরপুর সদর সার্কেল ও ঘটনার প্রধান তদন্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম ওসি প্রত্যাহারের বিষয়টির একটি আদেশ হাতে পেয়েছেন বলে জানিয়েছেন। একই ঘটনায় ওই থানার সেকেন্ড অফিসার এসআই ওমর ফারুককে গত শুক্রবার প্রত্যাহার করা হয়।

এ নিয়ে ওই ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে নকলা থানার দুজন পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হলো, এদিকে এ ঘটনার পর দায়েরকৃত মামলায় অন্যান্য আসামিদের গ্রেফতার করতে জেলা পুলিশ হন্যে হয়ে খোঁজছে। জানা গেছে, জমিসংক্রান্ত বিরোধের জের ধরে নকলা পৌর এলাকার কায়দা গ্রামে গত ১০ মে চোখে মুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ডলিকে গাছে বেঁধে নির্যাতন করেছে তার ভাসুর ও জাসহ (ভাসুরের স্ত্রী) ১০-১২ জন। এতে ওই গৃহবধূর গর্ভের সন্তান নষ্টও হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

এ ঘটনার পর পুলিশ নির্যাতিত নারী ডলিকে উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত দুজনকে আটক করে থানায় নিয়ে আসার পর রহস্যজনক কারণে ছেড়ে দেওয়া হয়। এ ঘটনার এক মাস পর ১০ জুন রাতে নির্যাতনের খন্ডিত ভিডিও চিত্র ফেসবুকে ভাইরাল হয়ে যায়। পরে নির্যাতিত গৃহবধূর অভিযোগের পরিপ্রেক্ষিতে ১২ জুন বুধবার ৯ জনের নামে এবং অজ্ঞাতনামা আরো ৩-৪ জনকে আসামি করে মামলা নিয়েছে পুলিশ। এরই মধ্যে নাছিমা বেগম নামে এক নারী আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর আগে একজন এসআই ও আজ সর্বশেষ ওসি কাজী শাহনেওয়াজকে প্রত্যাহার করা হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close