ঢাবি প্রতিনিধি

  ০৮ অক্টোবর, ২০১৮

তৃতীয় ও চতুর্থ শ্রেণিতেও কোটা সংস্কার দাবি

সরকারি চাকরিতে বিশেষ কোটায় নিয়োগ না দেওয়ার আহ্বান জানিয়ে আন্দোলনকারী বলছেন, তৃতীয় ও চতুর্থ শ্রেণিতেও যৌক্তিক সংস্কার করতে হবে। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘আমরা সব সময় পাঁচ দফার আলোকে কোটা সংস্কার চেয়েছি, কোটা বাতিল চাইনি। গতকাল রোববার সকাল ১১টায় সংগঠনটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক ফারুখ হোসেন বলেন, ‘আমরা সরকারের সব সিদ্ধান্তকে ইতিবাচক হিসেবে দেখেছি। কিন্তু সম্প্রতি কোটা বাতিলের বিষয়ে যে পরিপত্র জারি করা হয়েছে, তাতে ছাত্র সমাজ সন্তুষ্ট নয়। আমরা কোটা বাতিল চাইনি। পাঁচ দফার আলোকে কোটার সংস্কার চেয়েছি।’ সংবাদ সম্মেলনে সংগঠনটির যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর বলেন, ‘কোটা সংস্কারের আংশিক পরিপত্র দেওয়া হয়েছে। আমরা শুধু প্রথম ও দ্বিতীয় শ্রেণির কোটা সংস্কারের জন্য আন্দোলন করিনি, আমরা সব বৈষম্যের বিরুদ্ধে আন্দোলন করেছি। শিক্ষা ক্ষেত্রে মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হোক।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, জসিম উদ্দীন ও মশিউর রহমান প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close