কুষ্টিয়া প্রতিনিধি

  ২৯ জুলাই, ২০১৯

কিশোর লালচাঁদ হত্যা

কুষ্টিয়ায় ২ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৬

কুষ্টিয়া মডেল থানার চাঞ্চল্যকর কিশোর লালচাঁদ হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশসহ প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। সোমবার কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন—কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস গ্রামের শহীদুল ইসলামের ছেলে জাহেদ ইবনে শহীদ ওরফে রানা এবং ঝিনাইদহ শৈলকুপার গোলাম মোস্তফার ছেলে মোস্তাফিজুর রহমান ওরফে সজীব। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন—মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাহেদ ইবনে শহীদ ওরফে রানার সহোদর সোহেল আহম্মেদ ওরফে সোহেল, চৌড়হাস কলোনীর বাসিন্দা কাইয়ুম বিহারীর ছেলে সোহেল রানা ওরফে হেলপার সোহেল, নাজিম উদ্দিনের ছেলে শাহিন উদ্দিন ওরফে লম্বা শাহিন, মঞ্জিল হোসেনের ছেলে জনি, আমিরুল ইসলাম মিস্ত্রির ছেলে রিপন ওরফে মেঘা এবং নিজাম উদ্দিনের ছেলে সুমিন।

আদালত সূত্র জানায়, ২০১১ সালের ৩ মার্চ সন্ধ্যায় এজাহারকারী নুর ইসলামের পূত্র লালচাঁদ (১১)কে আসামীরা পূর্ব পরিকল্পিতভাবে লাঠি ও রড দ্বারা আঘাত করে মাটিতে ফেলে ধারালো অস্ত্রের আঘাতে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত কিশোর লালচাঁদের পিতা বাদি হয়ে ৬ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরো ৫/৬জনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় হত্যা মামলাটি তদন্ত শেষে ৮ জন আসামীর সংশ্লিষ্টতা উল্লেখ করে তাদের বিরুদ্ধে দ.বি. ৩০২ ও ৩০২/৩৪ অভিযোগ এনে ২০১১ সালের ৩১ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিশোর লালচাঁদ হত্যা,কুষ্টিয়া,মৃত্যুদণ্ড,যাবজ্জীবন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close