reporterঅনলাইন ডেস্ক
  ১০ ডিসেম্বর, ২০১৯

নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু

নিউজিল্যান্ডে হোয়াইট আইল্যান্ডে আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। সোমবারই দেশটির পুলিশ পাঁচজনের নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। বর্তমানে আইল্যান্ডে নিখোঁজ আটজনও আর বেঁচে নেই বলে শঙ্কা করা হচ্ছে। তবে দেশটির পুলিশ ও উদ্ধার কর্মীরা অভিযান অব্যাহত রেখেছে।

দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। অপরদিকে নিখোঁজ আটজনের বেঁচে থাকার কোনো সম্ভাবনা নেই।

দেশটির ডেপুটি কমিশনার জন টিমস সংবাদ সম্মেলনে বলেন, বিশেষজ্ঞরা দ্বীপের অবস্থার ওপর নিবিড় নজরদারি করছেন কিন্তু অবতরণের জন্য নিরাপদ ছিল কিনা এখনো নির্ধারণ করতে পারেননি। তিনি আরো বলেছেন, সেখানে আর কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই।

দেশটির স্থানীয় সময় সোমবার দুপুর ২টা ১১ মিনিটের দিকে দেশটির নর্থ আইল্যান্ডের পূর্ব উপকূলের অদূরে হোয়াইট আইল্যান্ডের আগ্নেয়গিরিটি থেকে অগ্ন্যুৎপাত শুরু হয়।

অগ্ন্যুৎপাতের কিছু মুহূর্ত আগে হোয়াইট আইল্যান্ডের ওই আগ্নেয়গিরির জ্বালামুখের সীমানার মধ্যে পর্যটকদের ঘোরাঘুরি করতে দেখা যায়। দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, আগ্নেয়গিরির সময় হোয়াইট আইল্যান্ডে ৪৭ জন পর্যটক ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অগ্ন্যুৎপাত,নিউজিল্যান্ড,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close