reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৯

গভীর সমুদ্রে ২ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিক আটক

কক্সবাজারের সেন্টমার্টিনে গভীর সমুদ্র থেকে ২ লাখ পিস ইয়াবাসহ মিয়ানমারের ৮ নাগরিককে আটক করেছেন কোস্টগার্ডের সদস্যরা। বৃহস্পতিবার গভীর রাতে দ্বীপের দক্ষিণ-পূর্ব সমুদ্রে ফিশিং ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, মিয়ানমার আকিয়াব জেলার মো. দইলা (২০), মো. রবি আলম(১৭), মো. আলম ( ২৫), মো. শফিকুল (১৮), মো. নুর (১৮), মো. নুর আলম (৩০), আলী আজমদ (২০) ও নুরুল আমীন(৩৫)।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেঃ কমান্ডার সাইফুল ইসলাম জানান, মিয়ানমার থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে করে ইয়াবা একটি বড় চালান বাংলাদেশে ঢুকছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমান্ডার লেঃ সোহেল রানার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল সেন্টমার্টিনের দক্ষিণ-পূর্বে গভীর সমুদ্রে অভিযান পরিচালনা করেন।

এ সময় একটি মাছ ধরার ট্রলারে তল্লাশি চালিয়ে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেন তারা। ট্রলারটি থেকে মিয়ানমারের ৮ নাগরিককে আটক করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী লেঃ সোহেল রানা জানান, সাগরে অভিযান চালিয়ে ৮ মিয়ানমার নাগরিকসহ একটি ট্রলার আটক করা হয়। ইয়াবার চালানটি কার কাছে নেওয়া হচ্ছিল- সেটি জানতে আটক ৮ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরও জানান, সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর সর্তক অবস্থানের কারনে, ইয়াবা ব্যবসায়ীরা সাগর পথকে নিরাপদ রুট হিসবে বেছে নিচ্ছে। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিয়ানমার,ইয়াবাসহ আটক,সেন্টমার্টিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close