নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০৪ সেপ্টেম্বর, ২০১৯

না.গঞ্জে গণধর্ষণ মামলার মূল আসামিসহ গ্রেফতার ২

নারায়ণগঞ্জে ফতুল্লার চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার মূল আসামিসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বুধবার ভোরে র‌্যাব-১১’র একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল জেলার এলেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

একইদিন দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে অবস্থিত র‌্যাব-১১’র সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক লে: কর্ণেল কাজী শমসের উদ্দিন উপস্থিত গনমাধ্যমকর্মীদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো, ফতুল্লা থানার দাপা ইদ্রাকপুর এলাকার মৃত এসএম সামাদের ছেলে গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুল কাদের শান্ত (১৯) ও একই এলাকার মৃত মিজানের ছেলে আবু বক্কর সিদ্দিক শান্ত (২৩)।

সংবাদ সম্মেলনে অধিনায়ক জানায়, গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ভিকটিমের মা বাদী হয়ে গত ২৯ আগস্ট ফতুল্লা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী-২০০৩) মোতাবেক একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশের পাশাপাশি আমরা ছায়া তদন্তে নামি।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ, মামলার এজাহার পর্যালোচনা ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ভিকটিম ১৫ বছরের একজন অপ্রাপ্তবয়স্ক বালিকা। ভিকটিম তার পরিবারের সাথে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন ফতুল্লা রেলষ্টেশন এলাকায় বসবাস করে আসছে। ভিকটিমের মা একটি প্লাস্টিক কারখানায় কাজ করে। ঘটনার দিন গত ২৮ আগস্ট রাত সাড়ে ১০ টায় ভিকটিম সরিষার তেল ক্রয় করার জন্য একা তার বাসার পার্শ্ববর্তী একটি মুদি দোকানে যায়। ওই সময় ভিকটিমের পূর্ব পরিচিত রাজন নামে এক যুবক তাকে জোরপূর্বক ফতুল্লা রেলষ্টেশনস্থ জোড়াপুল বালুর মাঠের নির্জন ও অন্ধকারাচ্ছন্ন স্থানে নিয়ে যায়। সেখানে নিয়ে রাজন, শুভ, শান্ত ও অজ্ঞাত আরো ২/৩ জন মিলে ভিকটিমকে পালাক্রমে গণধর্ষণ করে।

ধর্ষণের পর এ ব্যাপারে কাউকে কিছু না বালার জন্য তাকে হুমকি দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়। ভিকটিমের মা বিষয়টি জানার পর ফতুল্লা থানায় গিয়ে মামলা দায়ের করে। বর্ণিত ঘটনার প্রেক্ষিতে র‌্যাব-১১’র একটি বিশেষ আভিযানিক দল ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন, জড়িত আসামিদের শনাক্তকরণ ও তাদের গতিবিধি নজরদারি করাসহ উক্ত ঘটনার মূলহোতা রাজনসহ শুভ, শান্ত ও অন্যান্য আসাসিদের গ্রেফতার করার লক্ষ্যে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

বেশ কয়েকটি স্থানে বিশেষ অভিযান পরিচালনা করার পর আজ ভোরে টাঙ্গাইল জেলার এলেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার প্রধান আসামি আব্দুল কাদের শান্ত ও অপর সহযোগী আবু বক্কর সিদ্দিক @ শুভকে গ্রেফতার করে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুস সাকিব, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম সাইফ, সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণধর্ষণ,মূল আসামি,না.গঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close